• ঢাকা
  • শনিবার, ০২ মার্চ, ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ২০ শা’বান ১৪৪৫

উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে বিএনপি : তাজুল ইসলাম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৮:৪৬ পিএম
উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে বিএনপি : তাজুল ইসলাম

বিএনপি দেশের উন্নয়নের বিরুদ্ধে আন্দোলন করছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার (১১ আগস্ট) কুমিল্লার লাকসামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তাজুল ইসলাম বলেন, “বাংলাদেশের উন্নয়নের বিরুদ্ধে বিএনপি আন্দোলন করছে। বিএনপি তত্ত্বাবধায়ক ব্যবস্থাকে নিজেদের স্বার্থে ব্যবহার করতে গিয়ে প্রশ্নবিদ্ধ ও কলুষিত করেছিল। সেই ব্যবস্থায় বাংলাদেশের মানুষ আর কখনো ফেরত যাবে না।”

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী বলেন, “যেকোনো জাতির ভাগ্য উন্নয়নের জন্য সে জাতির নিজস্ব মানুষকে কাজ করতে হয়। পৃথিবীর ইতিহাসে আজ পর্যন্ত এমন একটি উদাহরণ খুঁজে পাওয়া যাবে না, যেখানে বাইরের কোনো শক্তি এসে কোনো জাতিকে উন্নত করে দিয়েছে। মানুষই পারে অসম্ভবকে সম্ভব করতে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন, তা বাস্তবায়ন করতে হলে আমাদের মানব সম্পদকে দক্ষ, স্মার্ট ও উন্নত করতে হবে। তাহলেই সম্ভব উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করা।”

মন্ত্রী আরও বলেন, “খাদ্য ঘাটতি, বিদ্যুৎ ঘাটতি ও নিরক্ষরতার বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, শতভাগ বিদ্যুতায়ন এবং শিক্ষাক্ষেত্র সামনের দিকে এগিয়ে চলেছে। যার ফলশ্রুতিতে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে গৌরবের সঙ্গে নিজেদের অবস্থান তুলে ধরতে পেরেছে। এখন আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের কাতারে শামিল হওয়া। সেই লক্ষ্যমাত্রা অর্জন করতে গেলে সমাজ হতে বাল্যবিবাহ ও নিরক্ষরতার মতো অভিশাপগুলো সম্পূর্ণ দূর করতে হবে।”

জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলার।

Link copied!