• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

তাপমাত্রা নিয়ে ফের দুঃসংবাদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ১০:৪৪ এএম
তাপমাত্রা নিয়ে ফের দুঃসংবাদ

দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ঝড় হচ্ছে। এর মধ্যে তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সংস্থাটি জানিয়েছে, সারা দেশে গরম বাড়তে পারে। এর মধ্যে ৫ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে।

রোববার (২৩ জুন) রাজশাহীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের আরও কয়েক অঞ্চলেও তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রির ওপরে, যা তাপপ্রবাহ হিসেবে বিবেচিত। এদিন ঢাকায়ও তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রির ওপরে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, দেশের সব বিভাগেই সোমবার (২৪ জুন) সন্ধ্যা পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সেইসঙ্গে রংপুর, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। তবুও এ সময় সারা দেশে বাড়তে পারে তাপমাত্রা।

আবহাওয়া অফিস বলছে, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। এ তাপ্রবাহ সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

সারা দেশে আজ রাত থেকে আগামীকাল মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার রাতে সারা দেশে তাপমাত্রা সামান্য কমতে পারে। পরদিন বুধবার (২৬ জুন) দিনের তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস।   

Link copied!