• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১, ১৪ মুহররম ১৪৪৫

আ.লীগকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৩, ২০২৪, ০৫:৩৬ পিএম
আ.লীগকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে : প্রধানমন্ত্রী
বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আওয়ামী লীগকে বারবার নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। বাংলাদেশের মানুষের যতটুকু অর্জন, তা আওয়ামী লীগের দ্বারাই হ‌য়ে‌ছে।”

রোববার (২৩ জুন) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগই সংগ্রাম আর ত‌্যা‌গের মধ‌্য দি‌য়ে জা‌তির সব অর্জন এনে‌ছে উল্লেখ ক‌রে শেখ হা‌সিনা বলেন, “বারবার এই দলের প্রতি আঘাত এসেছে, বারবার এই দলকে খণ্ডবিখণ্ড করার চেষ্টা হয়েছে; বারবার দলকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে।”

প্রধানমন্ত্রী বলেন, “আইয়ুব খান থেকে ষড়যন্ত্র শুরু হয়েছে, বারবার এইভাবে আঘাত এসেছে। আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। তাই বারবার আঘাত এলেও আওয়ামী লীগের ক্ষতি করতে পারে‌নি কেউ। ফিনিক্স পাখির মতো আওয়ামী লীগ জেগে উঠেছে। আওয়ামী লীগের শক্তি হচ্ছে এ দেশের তৃণমূলের জনগণ ও দলের নেতাকর্মী।”

আওয়ামী লীগ থেকে যেসব নেতা বিভিন্ন সময় দল ছেড়ে গেছেন, তারা হারিয়ে গেছেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “অনেকে দলের থেকে নিজেকে বড় মনে করে দল ছেড়ে গেছেন। তারা ভুল করেছেন। যেসব নেতারা ভুল করেছিলেন, তারা ভুলে গিয়েছিলেন যে তারা আলোকিত হয়েছি‌লেন আওয়ামী লীগের নেতৃত্বে থেকেছিলেন বলেই। এখান থেকে চলে যাওয়ার পর তারা আর জ্বলেননি। নিভে গেছেন।”

সমাবেশে দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এ সময় আওয়ামী লীগের দীর্ঘ পথ পরিক্রমায় যারা নেতৃত্ব দি‌য়ে‌ছেন তা‌দের‌ স্মরণ ক‌রেন তিনি।

Link copied!