• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

আদম তমিজী হক গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০৯:০৯ পিএম
আদম তমিজী হক গ্রেপ্তার
আদম তমিজী হক। ফাইল ফটো

আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় গুলশানের বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, আদম তমিজী হককে মিন্টু রোডে অবস্থিত ডিবি কার্যালয়ে নেওয়া হচ্ছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত ১৬ নভেম্বর হক গ্রুপের আদম তমিজীকে গ্রেপ্তার করতে তার বাড়িতে যায় র‌্যাব। আদম তমিজী হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একাধিক মামলা রয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার করতে যায় র‌্যাব। সেদিন আত্মহত্যার হুমকি দেন তমিজী। এমনকি নিজের স্ত্রীকে হত্যারও হুমকি দেন তিনি।

রাজনৈতিক বিভিন্ন ইস্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে দীর্ঘদিন ধরে সরকারের সমালোচনার পাশাপাশি প্রধানমন্ত্রীকে নিয়েও আপত্তিকর মন্তব্য করে আসছেন তমিজী। নিজেকে ইহুদি দাবি করে ইসরাইলের সাহায্য চেয়েও ফেসবুক লাইভ করেন তিনি।

গত সেপ্টেম্বর মাসে নিজের পাসপোর্ট পুড়িয়ে মাঝে ব্যাপক আলোচনায় আসেন তমিজী। ওই ঘটনার পর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য পদ থেকে আদম তামিজী হককে অব্যাহতি দেওয়া হয়।

ব্যবসায়ী আদম তমিজীর নামে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণখান থানায় সাইবার নিরাপত্তা আইনে মামলা আছে। মামলায় তার বিরুদ্ধে রাষ্ট্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগ আনা হয়েছে।

Link copied!