• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

অস্ত্রসহ ছাত্রদলের ৬ নেতা গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০৮:৩৮ এএম
অস্ত্রসহ ছাত্রদলের ৬ নেতা গ্রেপ্তার

রাজধানীর লালবাগে নাশকতা পরিকল্পনার প্রস্তুতিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের কাছ থেকে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গুলি জব্দ করা হয়।

শনিবার (১৯ আগস্ট) রাতে ডিএমপির মিডিয়া শাখা থেকে এক বার্তায় এসব তথ্য জানানো হয়। রোববার (২০ আগস্ট) সকাল ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

গ্রেপ্তার ছাত্রদলের নেতারা হলেন জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসান, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, ঢাবি ছাত্রদলের সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল রিয়াদ, ঢাবির এফ রহমান হল শাখা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দীন মোহাম্মদ।

ডিএমপির লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম. মুর্শেদ বলেন, সন্ধ্যায় লালবাগ রোড এলাকা থেকে তাদের অস্ত্রসহ গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। তাদের নামে লালবাগ থানায় অস্ত্র আইনে একটি এবং বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে পুলিশ।

এদিকে শুক্রবার (১৯ আগস্ট) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে দাবি করেন, শুক্রবার সকাল ১১টায় রাজধানীর আজিমপুর নিজ বাসভবন থেকে বের হওয়ার পর জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম সম্পাদক মমিনুল ইসলাম জিসানকে পাওয়া যাচ্ছে না। এ ছাড়া উল্লেখিত ছাত্রদল নেতাদের সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর লোকেরা তুলে নিয়ে যায় বলে ওই বিবৃতিতে দাবি করেন রিজভী।

 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!