• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

এক সপ্তাহে বঙ্গবন্ধু সেতুতে ১৪ কোটি টাকার টোল আদায়


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০৮:১৬ পিএম
এক সপ্তাহে বঙ্গবন্ধু সেতুতে ১৪ কোটি টাকার টোল আদায়

পবিত্র ঈদুল ফিতরের যাত্রাকে কেন্দ্র করে গত এক সপ্তাহে এক লাখ ৯৬ হাজার ২৫০টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। এতে টোল আদায় করা হয়েছে ১৪ কোটি সাত লাখ ৭৫ হাজার ১০০ টাকা। গত ১৬ এপ্রিল রাত ১২টা থেকে রোববার (২৩ এপ্রিল) রাত ১২টা পর্যন্ত এ টোল আদায় করা হয়।

সোমবার (২৪ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

গত সাত দিনের তথ্য জানিয়ে পাভেল জানান, গত রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা। সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ৩০ হাজার ২৫১টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা। মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা। বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত ৪২ হাজার ৩৬৫টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৬৫০ টাকা। বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত ৩২ হাজার ৫৭৭টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় দুই কোটি ৩৩ লাখ ৭৭ হাজার ৩৫০ টাকা। শুক্রবার রাত ১২টা থেকে শনিবার রাত ১২টা পর্যন্ত ১৫ হাজার ৯৭৭টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭০ লাখ ৮০ হাজার ৮০০ টাকা। শনিবার রাত ১২টা থেকে রোববার রাত ১২টা পর্যন্ত ১৬ হাজার ৫২৬টি যানবাহন সেতু পারাপার হয়। এতে টোল আদায় হয় ৮৮ লাখ ৭২ হাজার ৮৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি সফিকুল ইসলাম বলেন, “ঈদ শেষে অনেকেই কর্মস্থলে ফিরছেন। মহাসড়কে বাস ও ব্যক্তিগত গাড়ি চলাচল করছে। তবে ট্রাক নেই বললেই চলে। যানজট নিরসনে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পুলিশ দায়িত্ব পালন করছে।”

Link copied!