• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

রাতে আসছে ৩২ লাখ ডোজ টিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ০৯:১৩ পিএম
রাতে আসছে ৩২ লাখ ডোজ টিকা

শুক্রবার (২ জুলাই) রাতে চীনের সিনোফার্মের কাছ থেকে কেনা দেড় কোটি ডোজের ২০ লাখ ডোজ টিকা দেশে আসছে। পাশাপাশি কোভ্যাক্সের থেকে দেওয়া মডার্নার ১২ লাখ ডোজ টিকাও আসছে আজ রাতে। মডার্নার আরো ১৩ লাখ ডোজ টিকা আসবে আগামী কাল শনিবার। 

বৃহস্পতিবার (১ জুলাই) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, শুক্রবার রাত ১১টা ২০ মিনিটে আমেরিকা থেকে বিশেষ ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মডার্নার ১২ লাখ ডোজ টিকা আসবে এবং শনিবার সকালে মডার্নার বাকি ১৩ লাখ ডোজ আসবে।

শুক্রবার রাতে মডার্নার টিকা আসার কাছাকাছি সময়েই একই স্থানে এসে পৌঁছাবে চীনের সিনোফার্ম থেকে কেনা টিকার প্রথম লটের ২০ লাখ ডোজ।

এদিকে গতকাল থেকে সারা দেশে সিনোফার্মের টিকা দেওয়া শুরু হয়েছে। একই সঙ্গে অগ্রাধিকার তালিকায় থাকা মানুষের জন্য নিবন্ধনপ্রক্রিয়াও আবার উন্মুক্ত করা হয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এই টিকা কার্যক্রম চলবে।

সিনোফার্মের টিকায় প্রথমেই অগ্রাধিকার পাচ্ছেন আগে যারা প্রথম ডোজের জন্য নিবন্ধন করেও পাননি তেমন ব্যক্তিরা। তারপর সরকারি স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্যদের মধ্যে আগে যারা টিকা পাননি, বিদেশগামী কর্মীরা, সরকারি-বেসরকারি মেডিক্যাল, ডেন্টাল ও নার্সিং কলেজের শিক্ষার্থীরা, পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীরা, জাতীয় গুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পে কর্মরত ব্যক্তিরা, ঢাকার দুই সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের মধ্যে যারা এখনো টিকা নিতে পারেননি, কোভিডে আক্রান্ত হয়ে মৃতদের দাফন বা সৎকারে নিয়োজিতরা এবং চীনা নাগরিকরা টিকা পাবেন। 

Link copied!