• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

পরীমনির জন্য শাহবাগে বিক্ষুব্ধ নাগরিক সমাজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২১, ০৫:৪৫ পিএম
পরীমনির জন্য শাহবাগে বিক্ষুব্ধ নাগরিক সমাজ

চিত্রনায়িকা পরীমনির জন্য ন্যায়বিচারের দাবিতে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ।

রোববার (২২ আগস্ট) বিকেল চারটায় এই মানববন্ধনে অংশ নেন শিল্পী, সাহিত্যিক, নির্মাতাসহ আরও অনেকে। এ সময় সমাবেশে ভার্চুয়ালি একাত্মতা জানান লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবীর, মানবাধিকারকর্মী সুলতানা কামাল, শিক্ষক সাদেকা হালিম, নির্মাতা মানজারে হাসীন মুরাদ প্রমুখ।

সমাবেশের সমন্বয়ক ও অ্যাক্টিভিস্ট রবিন আহসান সংবাদ প্রকাশকে বলেন, “পরীমনি একজন জনপ্রিয় নায়িকা, তাকে এভাবে গ্রেপ্তার করে সিনেমাশিল্পকে ধ্বংস করা হচ্ছে। নারীর ব্যক্তিত্বকে ভূলুণ্ঠিত করা হচ্ছে। সামান্য বিষয়ের জন্য তাকে বারবার রিমান্ডে নেওয়া ও জামিন না দেওয়া আমাদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। তার অধিকারের জন্যই আমরা আজ প্রতিবাদে দাঁড়িয়েছি।”

সমাবেশে প্রতিবাদ জানাতে আসা নির্মাতা অপরাজিতা সঙ্গীতা সংবাদ প্রকাশকে বলেন, “বলা হচ্ছে পরীমনির জামিন দেওয়া হয়নি তদন্তের স্বার্থে। কিন্তু একই রকম আরেকটি মামলায় আমরা দেখলাম নাসির উদ্দিন মাহমুদকে জামিন দেওয়া হয়েছে। এছাড়া পরীমনি যে সাইবার বুলিংয়ের শিকার হচ্ছেন, সে ক্ষেত্রেও কিন্তু সাইবার ক্রাইম থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।”

রবিন আহসান ও অপরাজিতা সঙ্গীতা ছাড়াও সমাবেশে আরও বক্তব্য দেন প্রীতিলতা ছবির নির্মাতা রাশিদ পলাশ, নাট্য পরিচালক মোস্তফা মনন, বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি হাফিজ আদনান রিয়াদ, বাংলাদেশ পরিচালক-প্রযোজক সভাপতি হাবিবুল ইসলাম হাবিব, সুমাইয়া সেতু, শতাব্দী ভব, আসাদুজ্জামান মাসুম, আকরামুল হকসহ আরও অনেকে।

 

Link copied!