• ঢাকা
  • বুধবার, ১৯ জুন, ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১, ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

ট্রেনের টিকিট মিলবে সোমবার সকালেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২১, ০৯:৫৫ পিএম
ট্রেনের টিকিট মিলবে সোমবার সকালেই

কঠোর বিধিনিষেধ শেষে বাংলাদেশ রেলওয়ে আগামী ১১ আগস্ট (বুধবার) থেকে আন্তনগর এবং মেইল ও কমিউটার ট্রেনে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে। সোমবার (৯ আগস্ট) সকাল ৮টা থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে।

রোববার (৮ আগস্ট) রাতে রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শরিফুল আলম বলেন, আন্তনগর ট্রেনের মোট আসনের ৫০ শতাংশ টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপ এবং বাকি অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আরও বলেন, ট্রেনযাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবহেলা দেখা গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী বলেন, ১১ আগস্ট (বুধবার) থেকে রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। রেলযাত্রীরা যাতে স্বাস্থ্যবিধি মেনে এবং সবার যাতে মাস্ক পরে রেলে চলাচল করে, তার ওপর জোর দেওয়া হবে।

১১ আগস্ট (বুধবার) থেকে চলমান কঠোর বিধিনিষেধ শিথিল করে রোববার (৮ আগস্ট) বিকেলে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

এদিন থেকে সব সরকারি-বেসরকারি অফিস খোলা থাকবে। দেশের অর্থনৈতিক সচল রাখতে এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয় সরকার।

এর আগে আজ দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, “১০ আগস্টের পর সবকিছু ধাপে ধাপে খুলবে। এ বিষয়ে প্রধানমন্ত্রী চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।”

প্রতিমন্ত্রী বলেন, “এ বিষয়ে সোমবারের (৯ আগস্ট) মধ্যে প্রজ্ঞাপন জারি করা হবে।” 

করোনার সংক্রমণ প্রতিরোধে চলমান কঠোর বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। ১১ আগস্ট থেকে খুলবে দোকানপাট, শপিং মল, সব ধরনের সরকারি-বেসরকারি অফিস। একই সঙ্গে চলবে গণপরিবহনও।

করোনা নিয়ন্ত্রণে এ বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ দিয়ে আসছে সরকার। কিন্তু তারপরও করোনা নিয়ন্ত্রণে না আসায় ১ জুলাই থেকে দুই সপ্তাহ সারা দেশে কঠোর বিধিনিষেধ জারি করা হয়।

ঈদের সময় আট দিনের জন্য শিথিলতা এনে আবার কঠোর বিধিনিষেধ শুরু হয়, যা ১০ আগস্ট শেষ হচ্ছে।

Link copied!