• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

চন্দ্রিমা ও নিউ সুপার মার্কেটের লিজ বাতিলের দাবি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২২, ০১:০০ পিএম
চন্দ্রিমা ও নিউ সুপার মার্কেটের লিজ বাতিলের দাবি

চন্দ্রিমা ও নিউ সুপার মার্কেট ঢাকা কলেজের সম্পত্তি। মার্কেট দুটির লিজ বাতিল করে কলেজ কর্তৃপক্ষকে ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে ঢাকা কলেজের শিক্ষার্থীরা এ দাবি তুলে ধরেন।

ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ডাকা ওই সংবাদ সম্মেলনে ১০ দাবি নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন ঢাকা কলেজের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী সুজয় বালা ও মাসুম বিল্লাহ।

শিক্ষার্থীরা জানান, চন্দ্রিমা সুপার মার্কেট ও নিউ সুপার মার্কেট ঢাকা কলেজের সম্পত্তি। যা স্বৈরাচারী সরকারের সময় লিজ দেওয়া হয়েছিল। লিজ বাতিল করে এই সম্পত্তি ফিরিয়ে দিতে হবে।

লিখিত বক্তব্যে শিক্ষার্থীরা বলেন, “নিউ মার্কেটের ওয়েলকাম ও ক্যাপিটাল ফাস্ট ফুড দোকানের অভ্যন্তরীণ কোন্দলকে কেন্দ্র করে গত সোমবার দিবাগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের দুই শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে গুরুতর আহত করা হয়। খবরটি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে আমরা উত্তেজিত হয়ে কলেজের সামনের মিরপুর সড়কে জড়ো হয়ে প্রতিবাদ জানাই।”

শিক্ষার্থীদের দাবি, সেখান থেকে ক্যাম্পাসে ফিরে আসার সময় নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও হকাররা শিক্ষার্থীদের নামে গুজব ছড়িয়ে একযোগে হামলা চালায়। এরপর ঘটনাস্থলে পুলিশ আসে। কিন্তু পুলিশের পক্ষ থেকে কোনো রকম সহযোগিতা করা হয়নি। এ ঘটনায় দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর ডিসি, এডিসি ও নিউমার্কেট থানার ওসিকে প্রত্যাহার করার দাবি জানিয়েছেন। সেই সঙ্গে পুলিশ প্রশাসনকে কলেজ প্রশাসনের কাছে ক্ষমা চাইতে হবে বলেও উল্লেখ করেন তারা।

এ ছাড়াও ন্যাক্কারজন ওই হামলার ইন্ধনদাতা উসকানিদাতা ও হামলাকারীদের তদন্ত সাপেক্ষে চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি করেন শিক্ষার্থীরা।

Link copied!