• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০, ১১ শা’বান ১৪৪৫

পছন্দের রং জানাবে আপনার ব্যক্তিত্ব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০১:৩৫ পিএম
পছন্দের রং জানাবে আপনার ব্যক্তিত্ব
ছবি প্রতীকী

মানুষের পছন্দের ওপর নির্ভর করে তার চলাফেরা কিংবা স্বভাব। এমনটাই মনে করেন মনোবিদরা। আপনার পছন্দের রং কী? কেউবা ভালোবাসেন লাল রং, কেউবা নীল। মানুষের পছন্দের রং প্রভাব ফেলে তার ব্যক্তিত্বে। চলুন জেনে নেওয়া যাক পছন্দের রং অনুযায়ী আপনার চরিত্র সম্পর্কে—

লাল রং

লাল রং যাদের সবচেয়ে বেশি প্রিয় তারা দীর্ঘ ইচ্ছাশক্তি এবং উচ্চাকাঙ্ক্ষী হন। এই ব্যক্তি শক্তিশালী হয়ে থাকেন। বিশেষত তাদের মনের শক্তি বেশি থাকে। বিশেষজ্ঞদের মতে, লাল রং দৃঢ় ইচ্ছা শক্তি, উচ্চাকাঙ্ক্ষা প্রদর্শন করে।

নীল রং

মনোবিজ্ঞান অনুসারে নীলপ্রেমীদের সিদ্ধান্ত অন্যদের মনে প্রভাব ফেলে। যারা এই রং পছন্দ করেন তারা শান্তিপূর্ণ ও সামঞ্জস্যপূর্ণ জীবনযাপন করতে চান এবং সেটিই পছন্দ করে। বন্ধুবান্ধব, পরিবার এবং আত্মীয়-স্বজনদের সঙ্গে সময় কাটাতে ভালোবাসেন এরা। নীল ভালোবাসেন এমন ব্যক্তিরা ঐতিহ্য ভালোবাসেন। তারা আত্মপ্রচার পছন্দ করেন না।

সবুজ রং

সবুজ পছন্দকারীরা অত্যন্ত বন্ধুবৎসল হন। এরা ভালো জীবনসঙ্গী ও শ্রোতা হয়ে থাকেন। এমন ব্যক্তিদের ওপর ভরসা করে অন্যরা আশ্বস্ত অনুভব করেন। সবার চিন্তাভাবনাকে সম্মান দিয়ে চলেন এরা। নিজের সুখ স্বাচ্ছন্দ্য ভুলে অন্যের সাহায্যে এগিয়ে আসেন সবুজপ্রেমীরা।

হলুদ রং

যেসব ব্যক্তি হলুদ ভালোবাসেন তারা একা থাকতে ভালোবাসেন এবং আত্মনির্ভর হন। সঙ্গী নির্বাচনের সময় এরা খুব সতর্ক থাকেন এবং সবসময় বিচ্ছেদের জন্য মানসিকভাবে প্রস্তুত থাকেন। আর তাই সঙ্গীর ছোটখাটো ভুলের কারণেও এদের ব্রেকআপ হয়ে যায়। হলুদপ্রেমীরা অন্যের ভুল মানতে পারেন না।

কমলা

এই রং যারা পছন্দ করেন তারা খুব কর্মচঞ্চল হয়ে থাকেন। কমলাপ্রেমীরা নিজের স্বাস্থ্যের ব্যাপারে বেশ সচেতন। সত্য কথা বলতে ভালোবাসেন এরা। মানুষের মুখের ওপর সত্য বলতে একটুও পিছপা হন না।

বাদামি

বাদামিপ্রেমীরা খুব অমায়িক হয়ে থাকেন। যেকোনো বিষয় এরা ভালোভাবে মন দিয়ে করতে চান। স্বভাবগত দিক থেকে এই ব্যক্তিরা এতই প্রাণবন্ত থাকেন যে কখনো মন খারাপ এদের স্পর্শ করে না।

কালো

বিশ্বজুড়ে অসংখ্য মানুষ কালো রং পছন্দ করেন। তবে মনোবিদদের মতে, এমন মানুষরা সাধারণত মন থেকে খুব একটা ভালো হন না। এরা লোকের ক্ষতি করতে সদা প্রস্তুত থাকেন। বাজে চরিত্রের মানুষ হন কালোপ্রেমীরা। 

সাদা

সাদাপ্রেমীরা খুব ভালো মনের মানুষ হন। কোনো মানুষের সঙ্গে মিশতে এদের একদমই সময় লাগে না। চরিত্রের দিক থেকেও এমন ব্যক্তিরা খুব শান্ত স্বভাবের হন। আধ্যাত্মিক বিষয়ে এদের খুব মনোযোগী থাকেন। সাদা পছন্দ করেন এমন ব্যক্তিরা আদর্শবান হন।

আপনার পছন্দের রং কী? রং অনুযায়ী কি বৈশিষ্ট্য মেলে? 
 

Link copied!