• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

মুখে ১৭টি ছিদ্র করে নিজের বিশ্ব রেকর্ড ভাঙলেন তিনি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০২:৩৪ পিএম
মুখে ১৭টি ছিদ্র করে নিজের বিশ্ব রেকর্ড ভাঙলেন তিনি!

মুখের মধ্যে ছিদ্র করাই যেন নেশা ব্রিটিশ নাগরিক জেমস গসের। ২০২০ সালে মুখের মধ্যে ১৪টি ছিদ্র করেছিলেন তিনি। এরপর ২০২২ সালে ১টি ছিদ্র বাড়িয়ে ১৫টি ছিদ্র করে নিজের গিনেস রেকর্ড নিজেই ভেঙেছিলেন তিনি। তবে এবার ১৭টি ছিদ্র করে পূর্বের সকল রেকর্ড ভেঙে ফেলেছেন তিনি।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ইউপিআই এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, মুখের মধ্যে ১৭টি ছিদ্র করে নিজের বিশ্ব রেকর্ড ভাঙলেন জেমস গস। তার ঠোঁট, নাকে এবং গালে করেছেন ১৭টি ছিদ্র।

জেমস গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে বলেন, “আমাকে নিয়ে অন্য লোকেরা কি ভাবল সেটা নিয়ে আমি খুব বেশি চিন্তা করি না। নিজেকে এভাবে প্রকাশ করতে অনেক বেশি পরিপূর্ণ বোধ করি। আমি অন্য লোকদের সঙ্গে মানানসই হওয়ার জন্য নিজেকে পরিবর্তন করতে চাই না।”

জেমস আরও বলেন, “এরকম একটি রেকর্ড করতে পেরে বেশ ভালো লাগছে। এটি অবশ্যই এমন একটি কথা বলার বিষয় যা আমি আমার সিভিতেও যুক্ত করেছি। আমি যখন প্রথমবার মুখে ছিদ্র করেছিলাম আমার মা বলেছিলেন, তিনি আমাকে নিয়ে সত্যিই গর্বিত। তখন থেকেই এটি আমার ভাল লেগেছিল। আমাকে অনেকেই এমনটি করতে নিষেধ করেছিল। আমি অনুভব করতাম যে আমার চেহারার উপর ভিত্তি করে সকলে আমার প্রতি খুব বিচারপ্রবণ ছিল এবং আমি এখনও এটি কিছুটা অনুভব করি।”

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস জানিয়েছে, রেকর্ডের যোগ্যতা অর্জনের জন্য গসকে কমপক্ষে দশমিক ১১ ইঞ্চি পরিমাপের ছিদ্র করতে হয়েছিল।

Link copied!