• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

ত্বকের জেল্লা ফেরাতে বাসি রুটি!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৩, ০৫:১৩ পিএম
ত্বকের জেল্লা ফেরাতে বাসি রুটি!

ত্বকের জেল্লা ফেরাতে কী না করে রূপ সচেতনরা। কারণ নিয়মিত পরিচর্যার অভাব, ধুলোবালি, দূষণের প্রভাবে ত্বকের জেল্লা হারাতে শুরু করে। হারানো জেল্লা ফিরিয়ে আনতে দারুণ ভাবে কাজ করে বাসি রুটির প্যাক।

কোরিয়ান প্রসাধনীতে যদি চাল বা ভাতের ব্যবহার বেশ জনপ্রিয়, তা হলে রুটিই বা বাদ যায় কেন? সমাজমাধ্যম খুললেই বাসি রুটি দিয়ে তৈরি ত্বকচর্চার এই ‘ডিআইওয়াই’ রেসিপিটি চোখের সামনে ঘোরাফেরা করছে ইদানীং। 

ভাতের পরিবর্তে বাসি রুটি দিয়ে তৈরি প্যাক ব্যবহার করে ত্বকের নানাবিধ সমস্যা দূর হচ্ছে বলেই জানিয়েছেন প্রভাবীরা। নিয়মিত পরিচর্যার অভাব, ধুলোবালি, দূষণের প্রভাবে ত্বকের জেল্লা হারাতে শুরু করে। 

হারানো জেল্লা ফিরিয়ে আনতে দারুণ ভাবে কাজ করে বাসি রুটির প্যাক। শুধু তা-ই নয়, প্রভাবীরা জানিয়েছেন এই প্যাক ব্যবহার করলে আলাদা করে মুখে আর এক্সোফলিয়েট করার প্রয়োজন হয় না।

বাসি রুটি দিয়ে তৈরি প্যাক
রূপচর্চায় আগ্রহীরা বলছেন, গমের আটায় থাকা ভিটামিন এবং খনিজ ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনে। এছাড়া রুটির মধ্যে রয়েছে প্রাকৃতিক ল্যাক্টিড অ্যাসিড, যা ত্বককে গভীর থেকে পরিষ্কার করে। এক্সফলিয়েট করতেও সাহায্য করে। 

তবে বর্ষাকালে দিন কয়েকের পুরনো রুটির ওপর ছত্রাকের আস্তরণ পড়তে পারে। এই ধরনের রুটি ত্বকে ব্যবহার করলে কিন্তু অ্যালার্জির আশঙ্কা উড়িয়ে দেওয়া যায় না। 

তাই এই প্যাক ব্যবহার করার আগে অল্প পরিমাণ নিয়ে ব্যবহার করে দেখুন আপনার সমস্যা হচ্ছে কিনা।

সূত্র: আনন্দবাজার

Link copied!