• ঢাকা
  • বুধবার, ২৬ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

রূপচর্চায় চকলেট চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০৩:৩২ পিএম
রূপচর্চায় চকলেট চমক

মুখের কালো দাগ নিয়ে চিন্তায় আছেন? কালো দাগ দূর হবে চকলেট দিয়ে। হ্যাঁ, চকলেট পুরোটা না খেয়ে কিছুটা রেখে দিতে পারেন, যা রূপচর্চায় চমক দেখাবে। ত্বকের কালো দাগ দূর করাসহ ফিরিয়ে আনবে উজ্জ্বলতা। ত্বকের জেল্লা ফেরানোর এই উপকরণটি দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক।
 
চকলেটে রয়েছে ফাইটোকেমিক্যালের মতো পলিফেনল। এর মধ্যে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট। যা ত্বককে সুরক্ষিত রাখে, উজ্জ্বল করে তোলে, বলিরেখা দূর করে। তিনটি পদ্ধতিতে চকো ফেসপ্যাক বানাতে পারেন।রূপচর্চায় কীভাবে এই প্যাকটি বানানো যাবে তা জানাব এই আয়োজনে।

ক্লিনজার

দুধ ও ডার্ক চকলেট মিশিয়ে নিন। এরপর এর সঙ্গে ক্লিনজার ভালো করে মেশান। তৈরি হয়ে গেল চকলেট ক্লিনজার। এই ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এটি ত্বককে মশ্চারাইজ করবে। ত্বকের ভেতরের ময়লা পরিষ্কার হবে। ত্বক তুলতুলে মোলায়েম ও সতেজ হয়ে উঠবে।

স্ক্রাব

স্ট্রবেরি গুঁড়ার সঙ্গে কোকো বিনস পাউডার মিশিয়ে স্ক্রাব তৈরি করতে পারেন। শুধু চকলেট ব্যবহার করেও স্ক্রাবের কাজ হবে। এতে বেশ উপকার পাবেন। ত্বকের ঝেল্লা ফিরবে।

ফেসপ্যাক

মুলতানি মাটির সঙ্গে চকলেট পাউডার মিশিয়ে নিন। ভালো প্যাক তৈরি হবে। এই প্যাকটি সেলুলার মেটাবলিক প্রক্রিয়ায় বলিরেখা দূর করে। ত্বকের মধ্যে ব্যাকটেরিয়াকে বিনাশ করে কালো ছোপ তুলতে সাহায্য করে। উজ্জ্বলতা বাড়িয়ে দেবে।

Link copied!