• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

আইলাইনার যত ধরন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১২:৩৩ পিএম
আইলাইনার যত ধরন

মুখের সৌন্দর্যের সঙ্গে মিলেমিশে আছে চোখের সৌন্দর্য। কাজলটানা কালো চোখ কার না পছন্দে? আর এই চোখ দুটিকে টানা টানা আর সুন্দর করে তুলতে আইলাইনারের তো জুড়ি মেলা ভার। সবসময় মেকআপ নিয়ে বাইরে যাওয়ার সময় ম্যানেজ করতে না পারলেও চোখে একটু লাইনার বুলিয়ে নিলেই কিন্তু পরিপাটি লাগে দেখতে।  

বাজারে এখন হরেক রকমেরই আইলাইনার পাওয়া যায়। দিন আইলাইনারের রকমভেদ ও ব্যবহারের মাঝে আসছে ভিন্নতা। কিন্তু যারা প্রথম প্রথম আইলাইনার ব্যবহার করেন, তারা অনেকসময় বুঝে উঠতে পারেন না কোনধরনের আইলাইনার কখন ব্যবহার করা উচিত। একটু জানা থাকলে আইলাইনার ব্যবহার আপনার কাছে হবে সবথেকে সহজ একটি কাজ।

চলুন তবে জেনে নেয়া যাক আইলাইনারের রকমভেদ ও ব্যবহার সম্পর্কে-

লিকুইড আইলাইনার

লিকুইড আইলাইনার সবার কাছেই অনেক পরিচিত। এই  আইলাইনারগুলো তরল ধরনের হয়ে থাকে। ছোট টিউব বা বোতলে পাওয়া যায়। এর সাথে দেয়া থাকে একটি ব্রাশ। যার সাহায্যে আইলাইনার চোখের পাতায় ব্যবহার করা হয়। লিকুইড আইলাইনার বিভিন্ন শেডে পাওয়া যায়।

পেন আইলাইনার

পেন আইলাইনারগুলো দেখতে পেন/কলমের মতই। এই ধরনের আইলাইনারগুলো ব্যবহার করা খুবই সহজ। অনেকেই আছে যারা ঠিকমতো আইলাইনার দিতে পারে না, আইলাইনার দিতে গেলে হাত কাপে, আইলাইনারে একদম নতুন। তাদের জন্য পেন লাইনার সবথেকে সহজ উপায়। এই লাইনারগুলোও লিকুইড টাইপ হয়।

পেন্সিল আইলাইনার

এ ধরনের আই লাইনার দেখতে পেন্সিলের মত হয়ে থাকে। বিভিন্ন শেড এ পাওয়া যায় এগুলো। পেন্সিল লাইনার সাধারণত চোখের উপরের পাতায় এবং নিচে ব্যবহার করা যায়। পেন্সিল লাইনার সহজেই স্মাজ করা যায়। তাই স্মোকি আই মেকাপেও এটি ব্যবহার করা হয়। এগুলো মোটামুটি ক্রিমি ধরনের হয়ে থাকে। এগুলোও ব্যবহার করা খুব সহজ। পেন্সিল লাইনার প্রত্যেক বার ব্যবহারের আগে শার্প করে নিতে হয়। যাতে সুন্দর ভাবে চোখে ব্যবহার করা যায়।

জেল আইলাইনার

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় হলো জেল আইলাইনার। এ আইলাইনার গুলো ছোট পট এ পাওয়া যায়। এগুলো ব্যবহার করার জন্য আলাদা লাইনার ব্রাশ দরকার হয়। এগুলো খুবই ক্রিমি এবং থিক ধরনের হয়ে থাকে। জেল লাইনার খুবই লং লাস্টিং হয়। আইলাইনার ব্রাশের সাহায্যে জেল লাইনার খুবই সহজ ও সুন্দরভাবে চোখে ব্যবহার করা যায়।

গ্লিটার আইলাইনার

গর্জিয়াস আই মেকাপে গ্লিটার আই লাইনারের জুড়ি মেলা ভার। এ লাইনার গুলো গ্লিটারি হয়ে থাকে এবং বিভিন্ন শেডে পাওয়া যায়। চোখের বিভিন্ন স্থানে এই গ্লিটার আইলাইনার ব্যবহার করে চোখের মেকাপকে আরো আকর্ষণীয় করে তোলা যায়।

Link copied!