• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

করোনা, তাই গরুর পালের সামনে কনসার্ট করলেন গায়ক!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৪, ২০২১, ০২:৪৪ পিএম
করোনা, তাই গরুর পালের সামনে কনসার্ট করলেন গায়ক!

কনসার্ট মানেই স্টেজের উপর গায়ক, আর নিচে অসংখ্য মানুষ। গানে গানে উন্মাদনা। কিন্তু করোনার এই মহামারিতে শত শত মানুষের সামনে কনসার্ট করা সম্ভব নয়। আবার একজন গায়কের জন্য গানও বন্ধ রাখা অসম্ভব। তাইতো ডেনমার্কের এক শিল্পী তার কনসার্টের জন্য শ্রোতা হিসেবে বেছে নিয়েছেন গরুর পালকে।

জ্যাকব শো নামের ওই শিল্পী সম্প্রতি ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি গ্রামে কনসার্টের আয়োজন করেন। তবে কোনো খোলা মাঠে নয়, বরং কনসার্টটি আয়োজন করা হয় একটি গরুর খামারে। কারণ তার কনসার্টের শ্রোতা কোনো মানুষ নয়, গরু।

জ্যাকব শো’র এই পাগলামির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়। সেখানে দেখা যায়, জ্যাকব গরুর পালের সামনেই একে একে পরিবেশন করছেন শ্রুতিমধুর গান। গরুর পালও কোনো শব্দ করছে না। যেনো মনোযোগ দিয়ে গান শুনছে।

ডেনমার্কের এই গায়কের এমন পাগলামি দেখে তাকে একজন সাধারণ স্ট্রিট সিংগার মনে হলেও তিনি বার্সেলোনার মার্শাল একাডেমির অধ্যাপক। ওই একাডেমিতে তিনি শিক্ষার্থীদের ব্রিটিশ সংগীত শিখান।

জ্যাকব শো জানান, মহামারির জন্য মানুষের সামনে কনসার্ট করা সম্ভব নয়, তাই গান শোনানোর জন্য পশুদের বেছে নিয়েছেন তিনি। তিনি মনে করেন পশুদের জন্য গান গাওয়াও তার ক্যারিয়ারের একটি অংশ। ব্যতিক্রমী এই কনসার্ট করার আগে তার মধ্যে উৎসাহও কাজ করেছে।

Link copied!