• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

পাকিস্তানে পুলিশের গাড়িতে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৩


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৪:৩৬ পিএম
পাকিস্তানে পুলিশের গাড়িতে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৩

পাকিস্তানের বেলুচিস্তানে টহল পুলিশের একটি গাড়িকে লক্ষ্য করে চালানো আত্মঘাতী বোমা হামলায় এক পুলিশ কর্মকর্তাসহ তিনজন নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন ২৮ জন, তার মধ্যে ২০ জনই পুলিশ সদস্য। বুধবার (৩০ নভেম্বর) প্রদেশটি রাজধানী কোয়েটায় এ হামলা হয়।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, পাকিস্তান তালেবান হিসেবে পরিচিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) রয়টার্সের কাছে পাঠানো এক ক্ষুদে বার্তায় হামলার দায় স্বীকার করেছে।

চলতি সপ্তাহেই পাকিস্তান সরকারের সঙ্গে একটি অস্ত্রবিরতি চুক্তি করে টিটিপি। তা সত্ত্বেও এই হামলা করল তারা। পুলিশের টহল দলটি তখন পোলিও টিকার টিমকে পাহারা দিয়ে নিয়ে যাচ্ছিল। আহতদের কোয়েটার সরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ কর্মকর্তা আব্দুল হক রয়টার্সকে বলেছেন, “পুলিশের টহল দলকে লক্ষ্য করে একটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে ৩০ জনের বেশি আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকজন নারী ও শিশুও রয়েছে।”

ঘটনাস্থলে কোয়েটার পুলিশের সহকারী মহাপরিদর্শক গুলাম আজফার মাহেসার সাংবাদিকদের বলেন, “পুলিশের একটি ট্রাকের কাছে বিস্ফোরণটি ঘটানো হয়। বিস্ফোরণের ধাক্কায় ট্রাকটি উল্টে পাশের একটি খানায় পড়ে যায়।”

তিনি জানান, এ ঘটনায় তিনটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পাকিস্তানে জঙ্গিরা প্রায়ই পোলিও টিকার টিম লক্ষ্য করে হামলা চালায়। তাদের দাবি, এমন টিম ব্যবহার করে পশ্চিমারা তাদের ওপর নজরদারি অব্যাহত রাখে। 

Link copied!