• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

নৌ প্রধানের মিটিংয়ের ভিডিও প্রকাশ করে ইউক্রেনকে পাল্টা জবাব রাশিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৩, ১১:০২ এএম
নৌ প্রধানের মিটিংয়ের ভিডিও প্রকাশ করে ইউক্রেনকে পাল্টা জবাব রাশিয়ার
ছবি: সংগৃহীত

ক্রিমিয়ায় রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের কমান্ডার ভিক্টর সোকোলভকে, ইউক্রেনের বিশেষ বাহিনী এক ক্ষেপণাস্ত্র হামলায় হত্যার দাবি করার এক দিন পরে একটি মিটিংয়ে যোগ দিতে দেখা গেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা। 

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় প্রকাশিত ভিডিও ও ফটোগ্রাফগুলোতে এবং মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত সংবাদে দেখা যায়, সোকলভ প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু ও অন্যান্য শীর্ষ অ্যাডমিরাল এবং সেনাপ্রধানদের সঙ্গে একটি ভিডিও কনফারেন্সে অংশ নিচ্ছেন।

এর আগে, সোমবার (২৫ সেপ্টেম্বর) ইউক্রেনের বিশেষ বাহিনী দাবি করেছিল, রাশিয়ান-অধিভুক্ত উপদ্বীপের সেভাস্তোপল বন্দরে রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের সদর দপ্তরে ক্ষেপণাস্ত্র হামলায় সোকলভসহ ৩৪ জন অফিসার নিহত হয়েছেন। বিবৃতিতে আরও বলা হয়, এতে ১০৫ জন আহত হয়েছেন।

তাদের প্রতিবেদনে সোকোলভের নাম না থাকলেও, ইউক্রেনের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রীর উপদেষ্টা আন্তন গেরাশচেঙ্কো সামাজিক যোগাযোগমাধ্যমে অ্যাডমিরালের নাম ও একটি ছবি পোস্ট করেন।

মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় একটি বিবৃতিতে জানিয়েছে, দিনের শুরুতে বৈঠকটি হয়েছিল। সোকোলভ কোনো কথা না বললেও, তাকে বেশ কয়েকবার পর্দায় দেখা যায়।

সাম্প্রতিক মাসগুলোতে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ সেভাস্তোপল বন্দরে বেশ কয়েকটি হামলার শিকার হয়েছে রাশিয়া।

Link copied!