• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

পদোন্নতি পেলেন ‘টুয়েলভথ ফেল’-খ্যাত সেই আইপিএস কর্মকর্তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৮, ২০২৪, ০৫:৫২ পিএম
পদোন্নতি পেলেন ‘টুয়েলভথ ফেল’-খ্যাত সেই আইপিএস কর্মকর্তা
মনোজ কুমার শর্মা। ছবি : সংগৃহীত

‘টুয়েলভথ ফেল’ হিসেবে খ্যাত ইন্ডিয়ান পুলিশ সার্ভিসের (আইপিএস) কর্মকর্তা মনোজ কুমার শর্মা পদোন্নতি পেয়েছেন। তিনি মহারাষ্ট্র পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) ছিলেন। পদোন্নতি পেয়ে মহাপরিদর্শক (আইজি) হয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, দেশটির কেন্দ্রীয় সরকার ১৫ মার্চ ২০০৩, ২০০৪ ও ২০০৫ সালের ব্যাচের আইপিএস কর্মকর্তাদের পদোন্নতির অনুমোদন দেয়। সেই অনুমোদিত পদোন্নতি পাওয়া পুলিশ কর্মকর্তাদের তালিকায় আছেন মনোজ।

মনোজ তার পদোন্নতির এই খবর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানিয়ে লিখেছেন, কর্মজীবনের কঠিন পথজুড়ে যারা সাহায্য-সহযোগিতা-সমর্থন দিয়েছেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন, সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে কর্মজীবন শুরু করেছিলেন। সেখান থেকে আজ তিনি আইজি হলেন।

আইপিএস কর্মকর্তা মনোজের জীবনের গল্প নিয়ে ২০১৯ সালে ‘টুয়েলভথ ফেল’ নামের একটি উপন্যাস লেখেন ভারতীয় ঔপন্যাসিক অনুরাগ পাঠক। এই উপন্যাস অবলম্বনে একই নামে সিনেমা বানান বিধু বিনোদ চোপড়া। সিনেমাটি গত বছরের ২৭ অক্টোবর ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। ২৯ ডিসেম্বর মুক্তি পায় ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে। যা দর্শক মহলে ব্যাপক সাড়া জাগায়।

Link copied!