• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,

সিরিয়ায় হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৩, ০১:২৩ পিএম
সিরিয়ায় হিজবুল্লাহর ঘাঁটিতে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলা

ইসরায়েলি বাহিনী সিরিয়ার হোমস শহরের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। একটি পর্যবেক্ষণ সংস্থা বলছে, একটি অস্ত্রের ডিপোতে আঘাত হানে ক্ষেপণাস্ত্রটি। দেশটির সামরিক কর্মকর্তাদের বরাতে সিরিয়ার রাষ্ট্রীয় নিউজ এজেন্সি সানা জানিয়েছে, শনিবার রাতে হামলায় একটি বেসামরিক জ্বালানি স্টেশনে আগুন ধরে যায়। বেশ কয়েকটি জ্বালানি ট্যাংকার এবং ট্রাক পুড়ে গেছে। তিনজন বেসামরিক নাগরিক আহত হন।

শনিবার (২৯ এপ্রিল) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, ইসরায়েলি বাহিনী সিরিয়ার হোমস শহরের কাছে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ইরানের প্রেসিডেন্ট রাইসির সিরিয়া সফর যখন ঘনিয়ে আসছে তখনই এলো হামলার এ খবর।

সানার প্রতিবেদনে আরও জানা গেছে, স্থানীয় সময় শনিবার রাত ১টার দিকে উত্তর লেবাননের দিক থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরায়েলি বাহিনী। হোমস শহরের আশপাশের একাধিক স্থাপনা লক্ষ্য করে এ হামলা চালানো হয়। সিরিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী হোমসের আকাশে গুলি করে কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

সরকারপন্থী শাম এফএম রেডিও জানিয়েছে, হামলার ফলে হোমস শহরের দক্ষিণে আগুন ছড়িয়ে পড়ে এবং এলাকা থেকে ‘পরপর বিস্ফোরণের’ শব্দ শোনা যায়।

যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণকারী সংস্থা সিরীয় অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, হোমসের গ্রামে একটি সামরিক বিমানবন্দরে লেবাননের হিজবুল্লাহর একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে ইসরায়েলি ক্ষেপণাস্ত্র। এক মাসের মধ্যে দ্বিতীয় বারের মতো হামলা চালাল ইসরায়েল। নতুন করে সিরিয়ায় হামলার বিষয়ে তেল আবিবের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

সিরিয়ায় ১০ বছরেরও বেশি সময় ধরে চলছে গৃহযুদ্ধ। এরমধ্যে ইসরায়েলি বাহিনী দেশটির ভূখণ্ডে শত শত বিমান ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ইসরায়েল দাবি করেছে, সিরিয়ার ভূখণ্ডে শত্রু ইরান-সমর্থিত বাহিনী এবং লেবাননের হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্যবস্তুতে হামলা করছে।

Link copied!