• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

ইমরান খান-বুশরার বিয়ে অবৈধ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৩:৩১ পিএম
ইমরান খান-বুশরার বিয়ে অবৈধ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান ও বুশরা বিবির বিয়ে অবৈধ বলে দাবি করেছেন তাদের বিয়ে পড়ানো আলেম মুফতি সাঈদ। গত বুধবার (১২ এপ্রিল) মুফতি সাঈদ তার আইনজীবীর সঙ্গে ইসলামাবাদের একটি স্থানীয় আদালতে বক্তব্য রেকর্ড করার সময় এসব কথা বলেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, ইমরান খান ও বুশরা বিবির বিয়ে অবৈধ বলে দাবি করেছেন তাদের বিয়ে পড়ানো আলেম মুফতি সাঈদ। তিনি দাবি করেছেন, ইদ্দত (তালাক বা স্বামী মারা যাওয়ার পর যে সময়ের মধ্যে একজন নারী বিয়ে করতে পারেন না সেই সময়সীমাকে বোঝায়) পালনের সময় বিয়ে করেছিলেন বুশরা। তিনি জানান, ইদ্দত সম্পর্কিত সব কিছু জেনেই তিনি ওই বিয়ে পড়িয়েছেন।

বুশরা বিবি ইমরান খানের তৃতীয় স্ত্রী। ২০১৮ সালের ফেব্রুয়ারিতে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন।

মুফতি সাঈদ বলেন, “ইমরান খান ২০১৮ সালের জানুয়ারিতে আমার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। সেই সময় তার সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। আমি তার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। ইমরান খান আমাকে ওই সময় বুশরা বিবির সঙ্গে তার বিবাহ পড়িয়ে দিতে বলেছিলেন। তখন বুশরা বিবির বোন বলেছিলেন তার ইদ্দত পালন সম্পন্ন হয়েছে।”

তিনি আরও বলেন, “কিছুদিন পর ইমরান জানতে পারেন বুশরা তার সম্পূর্ণ ইদ্দত পালন করেননি। এরপর তিনি এ বিবাহ বৈধ ও ইসলামসম্মত করার জন্য আমাকে দিয়ে পুনরায় বিবাহ পড়ান।”

ইমরানের বন্ধু জুলফি বুখারি এবং দলের সাবেক নেতা আউন চৌধুরী জানিয়েছেন, লাহোরে মুফতি সাঈদ ওই বিয়ে পড়িয়েছিলেন। তারা দুজনেই খানের বিয়ের সাক্ষীও হয়েছিলেন।

Link copied!