• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

ইমরান খানকে মোবাইল ফোনে কথা বলার অনুমতি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২৩, ০৪:৫০ পিএম
ইমরান খানকে মোবাইল ফোনে কথা বলার অনুমতি
ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে তার ছেলেদের সঙ্গে মোবইল ফোনে কথা বলার অনুমতি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগস্ট) পাকিস্তানের একটি আদালত এই অনুমতি দেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের বিশেষ আদালত ইমরান খানকে তার ছেলেদের সঙ্গে ফোনে কথা বলার অনুমতি দিয়ে এ বিষয়ে অ্যাটক জেল সুপারকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

ইমরান খান গত ৫ আগস্ট গ্রেপ্তার হওয়ার পর থেকে অ্যাটোক কারাগারে আছেন। তিনি তার আইনজীবী উমাইর নিয়াজি ও শিরাজ আহমেদের মাধ্যমে ছেলেদের সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে বিশেষ আদালতে আবেদন করেছিলেন। 

আবেদনে পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, “আমি আমার ছেলে কাসিম ও সুলাইমান খানের সঙ্গে মোবাইল ফোন বা হোয়াটসঅ্যাপে কথা বলতে চাই।”

আবেদনের প্রেক্ষিতে আদালত অ্যাটোক জেল কর্তৃপক্ষকে নির্দেশ দেন ‘ইমরান খানকে তার ছেলেদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার’ ব্যবস্থা করে দেওয়ার জন্য।

গত মাসে দুর্নীতির মামলায় ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। তবে গত সপ্তাহে কারাদাণ্ডের সেই রায় স্থগিত করে ইসলামাবাদ হাইকোর্ট। যদিও গোপন তারবার্তা ফাঁসের মামলায় এখনো ইমরানকে অ্যাটোক কারাগারে আটকে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে ইমরান খানের শাসনামলে জেলবন্দী সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে তার অসুস্থ স্ত্রীর সঙ্গে কথা বলত দেওয়া হয়নি।

Link copied!