• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

বিতর্কিত কর্মকাণ্ডের দায়ে পদ ছাড়লেন সিএনএনের সিইও লিচট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৮, ২০২৩, ১১:১৬ এএম
বিতর্কিত কর্মকাণ্ডের দায়ে পদ ছাড়লেন সিএনএনের সিইও লিচট

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সম্প্রচারমাধ্যম সিএনএনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ক্রিস লিচট পদত্যাগ করেছেন।

সিএনএন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, প্রতিষ্ঠানটিতে এক বছর দায়িত্বপালনকালে তিনি বেশ কয়েকটি গুরুতর ভুল পদক্ষেপ গ্রহণ করেছিলেন। বুধবার ক্রিস লিচট নিজেই তার পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। এই সংবাদ চ্যানেলের কর্মীদের নেতৃত্ব দিতে তার দক্ষতা বারবার প্রশ্নের সম্মুখীন হচ্ছিল।

সম্প্রতি দ্য আটলান্টিক ম্যাগাজিনে ক্রিস লিচটকে নিয়ে ১৬ হাজার শব্দের প্রতিবেদন প্রকাশিত হয়। এর পরপরই গুঞ্জন শুরু হয়। ওই প্রতিবেদনের জেরে গত সোমবার ক্রিস লিচট ক্ষমা প্রার্থনাও করেন।

আটলান্টিকের প্রতিবেদনে ক্রিস লিচটের এক বছরের মেয়াদকালের নানা অনিয়ম, কর্মী ছাঁটাই, র‌্যাংক-রেটিংয়ে সর্বকালের নিম্ন অবস্থানে যাওয়ার বিস্তারিত তথ্য উঠে আসে।

সিএনএনের মূল কোম্পানি ওয়ার্নার ব্রোস ডিসকভারির প্রধান নির্বাহী ডেভিড জাসলাভ বলেন, “আমি ক্রিসের সঙ্গে দেখা করেছি এবং তিনি সিএনএন ছেড়ে চলে যাবেন।”

জাসলাভ সিএনএন কর্মীদের উদ্দেশে একটি ই-মেইলে বলেন, “আমরা একজন নতুন নেতার জন্য অভ্যন্তরীণ ও বাহ্যিকভাবে ব্যাপক অনুসন্ধান পরিচালনা করছি। দুর্ভাগ্যবশত, জিনিসগুলো আমরা যেভাবে আশা করেছিলাম সেভাবে হয়নি। বলাবাহুল্য, আমরা ক্রিসের প্রচেষ্টা ও উৎসর্গের প্রশংসা করি এবং তাকে শুভকামনা জানাই।”

সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে একটি লাইভ ইভেন্ট করার জন্য গত মাসে লিচটের সিদ্ধান্তে অনেকেই ক্ষুব্ধ হয়েছিলেন।

Link copied!