• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

পশ্চিমবঙ্গে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৭, ২০২৩, ০৩:২১ পিএম
পশ্চিমবঙ্গে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৭
ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গে উত্তর চব্বিশ পরগনার দত্তপুকুরের নীলগঞ্জে আতশবাজি কারখানায় বিস্ফোরণে ৭ জন নিহত হয়েছেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (২৭ আগস্ট) সকাল সাড়ে ৮ টার দিকে একটি দোতলা বাড়ির ভেতরে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বাড়িতে একটি আতশবাজির অবৈধ কারখানা ছিল বলে জানান তারা।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের ফলে কেঁপে উঠেছিল পুরো এলাকা। বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে পাশের বারাসত শহর থেকেও। এ ঘটনায় এখন পর্যন্ত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও স্থানীয়দের আশঙ্কা, মৃত্যু হয়েছে আরও অনেক বেশি মানুষের।

বিস্ফোরণের পর আহতদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। সেখানে ডাক্তাররা সাত জনকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে আহত আট জনের চিকিৎসা চলছে। আহতদের মধ্যে একটি ৮ বছরের শিশুও রয়েছে।

রাজ্যের খাদ্যমন্ত্রী ও দত্তপুকুর এলাকার বিধায়ক রথীন ঘোষ জানান, বিস্ফোরণের এই ঘটনায় সাত বা আটজন মারা গেছেন এবং ছয়জন আহত হয়েছেন বলে পুলিশ কর্মকর্তারা তাকে জানিয়েছেন।

এলাকাবাসী দাবি করেন, বিস্ফোরণের ফলে কারখানার শ্রমিক ছাড়াও মৃত্যু হয়েছে পথচারীদেরও। যে ভবনে আতশবাজি তৈরি হত তা ধসে পড়েছে। ধ্বংসস্তূপের তলায় অনেকে আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করছেন তারা। 
এর আগে, গত ১৬ মে পূর্ব মেদিনীপুরের এক আতশবাজি কারখানায় বিস্ফোরণে ৯ জন নিহত হন। 

Link copied!