• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

পাকিস্তানে তালেবানের হামলায় নিহত ৪ সেনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৩, ০৩:২২ পিএম
পাকিস্তানে তালেবানের হামলায়  নিহত ৪ সেনা
ছবি: সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ায় দুটি সীমান্ত চৌকিতে তালেবানের হামলায় অন্তত ৪ সেনা নিহত ও ৭ সেনা আহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় ১২ জন হামলাকারীও নিহত হয়। দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য ইকোনমিক টাইমস।

আইএসপিআর প্রকাশিত বিবৃতিতে বলা হয়, “অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত একদল সন্ত্রাসী আফগানিস্তান সীমান্তের কাছে চিত্রাল জেলার কালাসে দুটি সামরিক চৌকিতে হামলা চালায়।”

বিবৃতিতে আরও বলা হয়, গুলি বিনিময়ের সময় চারজন সেনা নিহত হয়। এছাড়া ১২ জন হামলাকারী নিহত হন। হামলার পর ওই এলাকায় অভিযান চালানো হয়। যাতে কোনো সন্ত্রাসী থাকলে তাদের নির্মূল করা যায়।

নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) ওস্তাই ও জানজিরাত নিরাপত্তা চৌকিতে হামলার দায় স্বীকার করেছে।

প্রতিবেদনে জানানো হয়, ওস্তাই নিরাপত্তা চৌকিতে দুই সেনা নিহত এবং জানজিরাতে দুই সেনা নিহত ও ৪ সেনা আহত হয়। আহতদের চিত্রাল স্কাউটস হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের মধ্যে গুরুতর আহত একজনকে পেশোয়ারের সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আইএসপিআর জানিয়েছে, “পাকিস্তানের নিরাপত্তা বাহিনী সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে দৃঢ় প্রতিজ্ঞ। আমাদের সেনাদের আত্মত্যাগ আমাদের সংকল্পকে আরও শক্তিশালী করে। চিত্রালের সাহসী জনগণও সন্ত্রাসীদের এলাকার শান্তি নষ্ট করতে না দেওয়ার জন্য নিরাপত্তা বাহিনীর সঙ্গে আছে।”

Link copied!