• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

শ্রীলঙ্কায় বিক্ষোভে সাংসদের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২২, ০৭:২৮ পিএম
শ্রীলঙ্কায় বিক্ষোভে সাংসদের মৃত্যু

অর্থ সংকটে থাকা শ্রীলঙ্কায় বিক্ষোভে ক্ষমতাসীন দলের এক সংসদ সদস্যের মৃত্যু নিয়ে ভিন্ন ভিন্ন তথ্য ছড়াচ্ছে। তিনি বিক্ষোভ চলাকালীন মারা গেছেন বলে তথ্য ছড়িয়েছে। এছাড়া তিনি আত্মহত্যা করেছেন বলেও তথ্য ছড়াচ্ছে।

সোমবার (৯ মে) দ্বীপরাষ্ট্রটির রাজধানী কলম্বোতে সরকারি পক্ষ ও সরকার বিরোধীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এর জেরে দেশজজুড়ে কারফিউ জারি করা হয়েছে।

পুলিশের বরাতে বার্তা সংস্থা এএফপি বলছে, সাংসদ অমরকীর্থী আঠুকোরলা গাড়ির সামনে পথ আটকে বিক্ষোভ করছিল কিছু লোক। এসময় তাদের দিকে গুলি ছোড়েন অমরকীর্থী। এতে অন্তত দুজন গুরুতর আহত হন। এরপর পার্শ্ববর্তী একটি ভবনে আশ্রয় নেন অমরকীর্থী। পরে সেখানে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যম ডেইলি মিরর বলছে, এসপিপি দলের পোলোনারুয়া জেলার সাংদ অমরকীর্থীর কথিত আত্মহত্যা করার কথা প্রচার হচ্ছে। তবে সাংসদের মৃত্যু ক্ষমতাসীন দল থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীরারা অমরকীর্থীর গাড়ি অবরোধ করেন। পরে তার ওপর হামলা চালনো হয়। নিজেকে রক্ষার জন্য দৌড়ে পালান তিনি। একটি ভবনে তিনি আশ্রয় নেন। সেখানে তিনি আত্মহত্যা করেছেন বলে প্রচার হচ্ছে।

Link copied!