• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

মেয়েকে চাকরি দিয়ে পদ হারাতে বসেছেন মন্ত্রী!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৮, ২০২২, ০৯:৪৫ পিএম
মেয়েকে চাকরি দিয়ে পদ হারাতে বসেছেন মন্ত্রী!

পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে পদ থেকে সরানোর জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী ও গভর্নরকে নির্দেশ দিয়েছেন আদালত। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এমন নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম আনন্দবাজার।

স্কুল শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগে একটি মামলা বিচারাধীন রয়েছে পশ্চিমবঙ্গের হাইকোর্টে। শিক্ষা প্রতিমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধেই এই অনিয়মে জড়িত থাকার অভিযোগ বিরোধীদের।

মামলাকারী ববিতা সরকারের দাবি, শিক্ষিকার পদে চাকরির পরীক্ষায় পাশ করাদের মধ্যে তালিকায় ২০ নম্বরে ছিলেন তিনি। তবে তালিকার শুরুতে পরেশের মেয়ে অঙ্কিতার নাম আসায় ববিতাকে ২১ নম্বরে স্থান দেওয়া হয়। সেকারণেই চাকরি পাননি তিনি।

আদালতে শুনানিতেও বলা হয়, শিক্ষক নিয়োগের পরীক্ষায় ববিতা ৭৭ নম্বর ও অঙ্কিতা ৬১ নম্বর পেয়েছিলেন। অঙ্কিতাকে কী করে তালিকায় এক নম্বরে আনা হলো ও চাকরি দেয়া হলো সেই প্রশ্ন তুলেছেন বিচারক।

বিচারপতির নির্দেশ অঙ্কিতা ও পরেশ অধিকারী দুজনের বিরুদ্ধেই এই মামলায় অভিযোগ আনতে হবে। তাই বিচারের স্বচ্ছ্বতার জন্য পরেশকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেয়ার অনুরোধও করেছেন তিনি।

তাকে পরেশ অধিকারীকে সিবিআই অফিসে জিজ্ঞাসাবাদেরও নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তবে এখনও তার সঙ্গে যোগাযোগ করতে পারেনি সিবিআই। তার মন্ত্রীত্ব থাকবে কিনা সে ব্যাপারেও কোন মন্তব্য করেনি রাজ্যের ক্ষমতাসীন দল তৃণমূল।

Link copied!