• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

বুস্টার ডোজ নিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১, ১০:৩৬ এএম
বুস্টার ডোজ নিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

বিশ্বজুড়ে নতুন ধরন ওমিক্রনের হুমকির মধ্যেই ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন করোনা টিকার বুস্টার ডোজ নিয়েছেন।

বিবিসি জানায়, বৃহস্পতিবার (২ ডিসেম্বর) লন্ডনের একটি হাসপাতালে টিকার তৃতীয় ডোজ নেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। নিজের টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে তিনি এই তথ্য জানিয়েছেন। 

ব্রিটিশ প্রধানমন্ত্রী টুইট করে একটি ভিডিও শেয়ার করেছেন। এতে তাকে বুস্টার ডোজ পেতে দেখা যায়। বুস্টার ডোজ গ্রহণের পর স্বাস্থ্যকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বরিস জনসন।

ভিডিওটি শেয়ার করে বরিস বলেন, “আমি করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ পেয়েছি। যত তাড়াতাড়ি সম্ভব ভ্যাকসিনের ডোজের পর সবার একটি বুস্টার ডোজ পাওয়া উচিত। বুস্টার ডোজ আমাদের করোনা থেকে নিরাপদ রাখতে সাহায্য করবে।”

ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, “করোনার টিকার পূর্ণ ডোজ গ্রহণ করলে এই বছর ক্রিসমাসের অনুষ্ঠান বাতিলের প্রয়োজন হবে না। সবাই উদযাপন করতে পারবে। ভ্যাকসিন সবাইকে সুরক্ষা দেবে।”

এর আগে ২০২০ সালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ওই সময় শারীরিক অবস্থার অবনতি হলে তিনি সেন্ট্রাল লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে থাকেন।

এদিকে ওমিক্রনের হুমকির পরিপ্রেক্ষিতে ব্রিটেন ১০টি দেশ থেকে বিমান ভ্রমণ নিষিদ্ধ করেছে। দেশগুলো হলো- অ্যাঙ্গোলা, মোজাম্বিক, মালাউই, জাম্বিয়া, দক্ষিণ আফ্রিকা, বতসোয়ানা, লেসোথো, এসওয়াতিনি, জিম্বাবুয়ে ও নামিবিয়া। এছাড়া যুক্তরাজ্যে প্রবেশের ক্ষেত্রে ব্যক্তিকে পিসিআর পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। রিপোর্ট নেতিবাচক না আসা পর্যন্ত ব্যক্তিকে কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও নির্দেশ দিয়েছে দেশটির সরকার।

Link copied!