• ঢাকা
  • বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১, ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদ চূড়ান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ১২:৩৭ পিএম
বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদ চূড়ান্ত

আনুষ্ঠানিকভাবে বিবাহবিচ্ছেদ চূড়ান্ত করলেন মার্কিন ধনকুবের বিল গেটস ও মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস। আদালতের নথি বরাতে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গার্ডিয়ান।

২৭ বছরের দাম্পত্য জীবনের অবসান টেনে ৩ মে বিচ্ছেদের ঘোষণা দেন এই দম্পতি। যদিও একসঙ্গে জনসেবামূলক কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন তারা। একইসঙ্গে কীভাবে তাদের সম্পদ ভাগ হবে সে বিষয়ে তারা চুক্তিতে পৌঁছেছেন বলে জানান বিল-মেলিন্ডা।

স্থানীয় সময় সোমবার (৩ আগস্ট) সিয়াটলের কিং কাউন্টি উচ্চ আদালতে বিবাহবিচ্ছেদ চূড়ান্ত করেন বিশ্বের সবচেয়ে বড় বেসরকারি দাতব্য সংস্থা গেটস ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এবং মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস। যদিও আদালতের তালাক আদেশে তাদের বিচ্ছেদচুক্তির বিস্তারির তথ্য প্রকাশ করা হয়নি।

রায়ে বিবাহ বিচ্ছেদের ক্ষেত্রে অর্থ, সম্পত্তি বণ্টন, বা স্বামী-স্ত্রী পরস্পরের প্রতি কী ধরনের দায়িত্ব পালন করবেন সেসব বিষয়েও কোন নির্দেশনা ছিল না। শুধুমাত্র দম্পতিকে বিচ্ছেদ চুক্তির শর্তাবলী মেনে চলতে বলেছে কিং কাউন্টি উচ্চ আদালত।

১৯৭৫ সালে প্রতিষ্ঠিত হয় মাইক্রোসফট। ১৯৮৭ সালে প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ম্যানেজার হিসেবে যোগ দেন মেলিন্ডা। সেবছরই বিল গেটসের সঙ্গে পরিচয় হয় তার। সাত বছর সম্পর্কের পর ১৯৯৪ সালে বিয়ে করেন এই দম্পতি।

Link copied!