• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

পুলিশের সঙ্গে তুলনা করে কুকুরের কাছে ক্ষমা চাইলেন সেলিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৯, ২০২২, ১১:৩১ এএম
পুলিশের সঙ্গে তুলনা করে কুকুরের কাছে ক্ষমা চাইলেন সেলিম

এক মাস পেরিয়ে গেলেও গ্রেপ্তার হয়নি পশ্চিমবঙ্গের বাম দল সিপিআইএমের কর্মী বিদ্যুৎ মণ্ডলের হত্যাকারী। তাই রাজ্যের আইন শৃঙ্খলা বাহিনীর ওপর ক্ষুব্ধ দলের নেতারা।

এমনকি এক ভাষণে পুলিশকে কুকুরের সঙ্গেও তুলনা করেছেন দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম। তবে এতে একটুও অনুতপ্ত নন তিনি। বরং পুলিশের সঙ্গে তুলনা করায় কুকুরের কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

হিন্দুস্তান টাইমস জানায়, রোববার (৮  মে) বীরভূমে এক জনসভায় নিজের মন্তব্যের সমালোচনাকারীদের কটাক্ষ করেন সেলিম। তিনি বলেন, “পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা করেছি বলে তৃণমূলের লোকজন নানা কথা বলছে। আমি সাধারণত এ রকম কথা বলি না। কিন্তু এবার আমার বক্তব্যের জন্য আমি ক্ষমা চাইছি। পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা করে আমি কুকুরের অপমান করেছি। সে জন্য তাদের কাছেই ক্ষমা চাইছি।”

বীরভূমের সভায় সেলিম আরও অভিযোগ করেন, কেন্দ্র আর রাজ্যের পুলিশের মধ্যে কোনো পার্থক্য নেই। কুকুরকে সঠিকভাবে প্রশিক্ষণ দিলে সে নিশ্চিতভাবে খুনি ধরে দেবে। কিন্তু পুলিশ খুনি ধরতে পারে না। 

আসামি ধরার ক্ষেত্রে কুকুরের সাফল্য বেশি দাবি করে এসপিদের পরিবর্তে দু-তিনটি বিদেশি কুকুরকে প্রশিক্ষণ দেওয়ার পরামর্শ দিয়েছেন এই নেতা। একই সঙ্গে ক্ষোভ ঝেড়েছেন দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করায়।

৩০ মার্চ দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের একটি পুকুর থেকে উদ্ধার হয় সিপিআইএম কর্মী বিদ্যুৎ মণ্ডলের লাশ। এক মাসের বেশি সময় পরও খুনিকে ধরতে না পারায় শনিবার প্রতিবাদ সভার আয়োজন করে সিপিআইএম।

 

Link copied!