• ঢাকা
  • শনিবার, ১৫ জুন, ২০২৪, ১ আষাঢ় ১৪৩১, ৮ জ্বিলহজ্জ ১৪৪৫

পাঞ্জশিরে উড়ছে তালেবান পতাকা, বিরোধী নেতার বাড়িও দখলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১, ০১:৫০ পিএম
পাঞ্জশিরে উড়ছে তালেবান পতাকা, বিরোধী নেতার বাড়িও দখলে

আফগানিস্তানের পাঞ্জশিরে তালেবানবিরোধী সশস্ত্র গোষ্ঠী ন্যাশনাল রেজিস্ট্যান্স ফ্রন্ট (এনআরএফ) নেতা আহমদ মাসুদের বাড়ির দখলে নিয়েছে তালেবান যোদ্ধারা। সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতেও মাসুদের বাড়িতে তালেবান সেনাদের ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন ভারতীয় সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে।

প্রদেশের অধিকাংশ এলাকা তালেবানের দখলে চলে যাওয়ায় এনআরএফ নেতা আমরুল্লা সালেহ্ ও মাসুদ পাঞ্জশির উপত্যকায় গোপন আস্তানায় আশ্রয় নিয়েছেন বলে জানান গেছে। এর মাধ্যমে পাঞ্জশিরে বিরোধীদের পতনের দাবি আরও জোরালো হলো।

সোমবার সকালে তালেবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লা মুজাহিদ পাঞ্জশির দখলে নেওয়ার ঘোষণা দেন। তবে এ দাবি নাকচ করে এনআরএফ টুইট করে জানায়, “তালেবানের পাঞ্জশির দখলের মিথ্যা দাবি করছে। এখনো সেখানে আমাদের বাহিনী রয়েছে। আমরা লড়াই করছি। নিজেদের স্বাধীনতা ও অধিকার ফিরে না পাওয়া পর্যন্ত লড়াই চলবে।”

যদিও এনআরএফের এমন দাবির সত্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। কেননা, পাঞ্জশিরের সরকারি ভবনগুলোতে এরই মধ্যে তালেবানি পতাকা উড়তে দেখা গেছে। এর আগে বিরোধী জোট রোববার যুদ্ধবিরতির প্রস্তাব দিলে তা খারিজ করে তালেবান।

Link copied!