• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

পয়লা বৈশাখে ছায়ানটের আহ্বান ‘ধর নির্ভয় গান’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৩, ১২:১৪ পিএম
পয়লা বৈশাখে ছায়ানটের আহ্বান ‘ধর নির্ভয় গান’

দরজায় কড়া নাড়ছে নতুন বছর। কয়েক দিন পরই নতুন বছরের আহ্বানে মাতবে বাঙালি। এবার নববর্ষের ভোরে ছায়ানটের বর্ষবরণের আহ্বান—দূর করো অতীতের সকল আবর্জনা, ধর নির্ভয় গান।

সোমবার (১০ এপ্রিল) রাজধানীর ছায়ানট সংস্কৃতি-ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন ছায়ানটের সহসভাপতি আতিউর রহমান ও খায়রুল আনাম শাকিল, সাধারণ সম্পাদক লাইসা আহমদ লিসা ও যুগ্ম সম্পাদক জয়ন্ত রায়।

সংবাদ সম্মেলনে দেশের ঐতিহ্যবাহী এই সাংস্কৃতিক সংগঠন এবারের বর্ষবরণের আয়োজন ও ধরন লিখিত বক্তব্যের মাধ্যমে বিস্তারিত তুলে ধরে। তাতে জানানো হয়, বাঙালি আজ মুখোমুখি নতুন সংকটের। শুধু এই ভূখণ্ডই নয়, বিশ্বব্যাপী ক্ষয়ে চলেছে মানবতা, দেশে ক্রমান্বয় অবক্ষয় মূল্যবোধের। আমরা আশাহত হই না, দিশা হারাই না, স্বপ্ন দেখি হাতে হাত রেখে সকলে একসাথে মিলবার, চলবার। এবারের নববর্ষের প্রথম প্রভাতে, সত্য-সুন্দরকে পাওয়ার অভিলাষী ছায়ানটের আহ্বান, দূর করো অতীতের সকল আবর্জনা, ধর নির্ভয় গান।

আয়োজনে জানানো হয় প্রস্তুতির কথাও, পয়লা বৈশাখে ভোরের আলো ফুটতেই রমনার বটমূলে আহীর ভৈরবের সুরে, ছন্দের বন্ধনে এবারের নতুন বছর আবাহন করা হবে। গোটা অনুষ্ঠান সাজানো হয়েছে নতুন স্নিগ্ধ আলোয় স্নাত প্রকৃতির গান, মানবপ্রেম-দেশপ্রেম আর আত্মবোধন-জাগরণের সুরবাণী দিয়ে।

বর্ষবরণ সার্থক করতে আন্তরিক নিষ্ঠায় মাস দুয়েক আগে থেকেই গান তোলা আর গলা মেলানোর কাজে নেমেছে শতাধিক ক্ষুদে ও বড় শিল্পী। রমনা উদ্যানের প্রায় দুই ঘণ্টাব্যাপী এই আয়োজন সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার। অনুষ্ঠান দেখা যাবে ছায়ানটের এই ইউটিউব চ্যানেলেও।
 

Link copied!