• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

পূজার নাটক ‘হৃদ মাঝারে তুমি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৩, ০১:২৯ পিএম
পূজার নাটক ‘হৃদ মাঝারে তুমি’
ছবি : সংগৃহীত

দুর্গাপূজা উপলক্ষে নির্মিত হয়েছে একক নাটক ‘হৃদ মাঝারে তুমি’ নাটকটি পরিচালনা করেছেন প্রিন্স রোমান। প্রথমবারের মতো নাটক লিখলেন চিত্রনায়িকা আইরিন সুলতানা। এই নাটকে আরো অভিনয় করেছেন অলংকার চৌধুরী, অরণ্য পাশা, আমানুল হেলাল, আনোয়ার শাহী, লিজা খানম প্রমুখ। দুর্গাপূজা উপলক্ষে আগামীকাল সানফ্লাওয়ার স্টুডিও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে নাটকটি।

নাটক লেখা প্রসঙ্গে আইরিন বলেন, “শখের বশেই লেখা। ধানমন্ডিতে প্রায় সময় আমরা ভাই ব্রাদাররা মিলে আড্ডা দিই। সেখানেই পূজার কাজ নিয়ে কথা হচ্ছিল। সেখান থেকেই নাটকের গল্পটি মাথায় আসে। সবার পছন্দ হয়ে যায়। আমিও লিখে ফেললাম।”

নাটকের গল্প নিয়ে আইরিন বলেন, “হিন্দু-মুসলিম দুজন বন্ধুর গল্প। ভিন্ন ধর্মের হলেও বন্ধুত্বের জন্য জীবন বাজি ধরতে পারে তারা। একসময় তাদের সন্তানেরা প্রেমে জড়িয়ে পড়ে। তবে পরিবার তাদের সম্পর্ক মেনে নেয় না। এভাবেই এগিয়ে যায় গল্প। নির্মাণ থেকে শুরু করে অভিনয়, সবটাই করেছে আমার কাছের বন্ধুরা।”

দীর্ঘদিন ধরেই অভিনয়ের বাইরে আইরিন। অভিনয়ে ফেরা প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন, “অভিনয়ে ফিরতে আমি প্রস্তুত। নির্মাতারা চাইলেই আবার ক্যামেরার সামনে দাঁড়াব। একটাই শর্ত, গল্প ও চরিত্র আমার পছন্দ হতে হবে।”

অনেক দিন অভিনয় না করলেও বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে আইরিনের। এর মধ্যে রয়েছে বুলবুল জিলানীর পরিচালনায় ‘রৌদ্র ছায়া’, জেসমিন আক্তার নদীর ‘চৈত্র দুপুর’, সাইফ চন্দনের ‘টার্গেট’, মোস্তাফিজুর রহমান বাবুর ‘হৃদ মাঝারে তুমি’ ও আবু সাইয়ীদের ‘একজন কবির মৃত্যু’। আইরিন জানান, এ বছরের শেষে প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা চলছে তাঁর অভিনীত একটি সিনেমার। তবে সিনেমাটির নাম জানাননি তিনি।

Link copied!