• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৫ শা’বান ১৪৪৫

কানাডার চলচ্চিত্র উৎসবে ‘মুজিব-একটি জাতির রূপকার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৩, ০৫:২২ পিএম
কানাডার চলচ্চিত্র উৎসবে ‘মুজিব-একটি জাতির রূপকার’
ছবি: সংগৃহীত

সম্প্রতি মুক্তির জন্য ছাড়পত্র পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। সোমবার (৩১ জুলাই) চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পাওয়া সিনেমাটি শিগগিরই বিশ্বজুড়ে মুক্তি পাবে। প্রেক্ষাগৃহে মুক্তির আগে ‘মুজিব’ দেখানো হবে কানাডার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা। আগামী ৭-১৭ সেপ্টেম্বর টরন্টোতে বসবে ১১ দিনব্যাপী এই উৎসব। সেখানেই প্রথমবারের মতো প্রিমিয়ার হবে সিনেমাটির।

এদিকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমার টিমের পক্ষ থেকে যোগ দিতে কানাডায় যাবেন অভিনেতা আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা। সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন শুভ আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার অফিশিয়াল টিজার পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটি তুলে ধরা হয়েছে। জনতার উদ্দেশে বঙ্গবন্ধুর হাত নাড়ানোর দৃশ্যটিই পোস্টারে রাখা হয়েছে।
 

Link copied!