• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫

সালমানের জন্মদিনে বাংলাদেশি ভক্তদের মানবিক উদ্যোগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০২৩, ০৭:১০ পিএম
সালমানের জন্মদিনে বাংলাদেশি ভক্তদের মানবিক উদ্যোগ
‘সালমান খান ফ্যান ক্লাব বাংলাদেশ’র সদস্যরা নায়কের জন্মদিন পালন করে। ছবি: সংগৃহীত

বলিউডের ভাইজান সালমান খানের ৫৮তম জন্মদিন ছিল বুধবার (২৭ ডিসেম্বর)। সুপারস্টারের জন্মদিন ‘সালমান খান ফ্যান ক্লাব বাংলাদেশ’ পালন করছে ভিন্নভাবে।

প্রিয় অভিনেতার জন্মদিনে কেক কাটাকাটি কিংবা একটু হৈহুল্লোড় তো স্বাভাবিক ঘটনা। কিন্তু এসবের পাশাপাশি অভিনেতার জন্মদিন উদযাপনে এক মানবিক উদ্যোগ নিতে দেখা গেল ‘সালমান খান ফ্যান ক্লাব বাংলাদেশ’ এর সদস্যদের। পথশিশুদের নিয়ে কেট কাটা এবং মাদরাসার এতিম শিক্ষার্থীদের মধ্যে খাবার বিতরণ ছাড়াও সালমানের জন্মদিনে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় গরীব, দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে সালমান ভক্তরা।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাত ১২টা বাজার পর রাজধানী ঢাকার মিরপুরে শীতে কাবু ছিন্নমূলদের মধ্যে কম্বল ও শীতবস্ত্র বিতরণ করে ক্লাবের সদস্যরা। বুধবার কেক কেটে ঘটা করে জন্মদিন উদযাপনের পর মিরপুরেরই একটি মাদরাসায় প্রায় শ’খানেক শিক্ষার্থীদের মধ্যে করা হয় খাবার বিতরণ।

এর আগেও সালমান খানের জন্মদিন উদযাপন করেছে এই ফ্যানক্লাবটি। আগামীতেও এই ধারাবাহিকতা ধরে রাখতে চান ‘সালমান খান ফ্যান ক্লাব বাংলাদেশ’র সদস্যরা।

১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে জন্মগ্রহণ করেন তিনি। চিত্রনাট্যকার সেলিম খান এবং তার প্রথম স্ত্রী সুশীলা চরকের বড় আদরের সন্তান তিনি। জন্মের সময় তার নাম আবদুল রশিদ সেলিম সালমান খান রাখা হলেও পরবর্তীতে সালমান খান নামেই পরিচিতি পান তিনি।

সংস্কৃতির আবহে বেড়ে উঠা সালমান ছোটবেলা থেকেই অভিনয়জগৎকে পছন্দ করতেন। সে ভালোবাসা থেকেই মাত্র ২৩ বছর বয়সে ১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ চলচ্চিত্রে একটি পার্শ্বচরিত্রে অভিনয়ের মধ্যদিয়ে বলিউড জগতে পা রাখেন জনপ্রিয় এ অভিনেতা।

Link copied!