• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সিনেমার টিকেটের সঙ্গে বিরিয়ানি ফ্রি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ০৭:৩৯ পিএম
সিনেমার টিকেটের সঙ্গে বিরিয়ানি ফ্রি

সিনেমার টিকিট কিনলে মিলছে ফ্রি বিরিয়ানির প্যাকেট। দর্শক টানকে এমন অভিনব উপায় বের করেছেন দেশের এক সিনেমা হল মালিক। অবশ্য এতে লাভবানও হচ্ছেন তিনি। বিষয়টি নিয়ে এলাকায় যেমন আলোচনা হচ্ছে, তেমনি দর্শক সমাগমও বেড়েছে ওই সিনেমা হলে।

ঘটনাটি ঘটেছে বগুড়ার ধুনট উপজেলা সদরে ঐতিহ্যবাহী ঝংকার সিনেমা হলে। তারা ১০০ টাকার প্রতিটি টিকিটের সঙ্গে দর্শকের হাতে বিনা মূল্যে এক প্যাকেট বিরিয়ানি তুলে দিচ্ছেন। গতকাল শনিবার (২০ এপ্রিল) দুপুর ১২টা থেকে দর্শকদের জন্য চালু হয়েছে এই বিশেষ ‘অফার’।  

জানা যায়, ধুনট শহরে ঈসা খানের মালিকানাধীন ঝংকার সিনেমা হলটি ১৯৮৪ সালে স্থাপিত হয়েছে।

চালু হওয়ার পর থেকে স্থানীয় দর্শকদের কাছে পছন্দের হল ছিল এটি। তবে গেল এক দশক ধরে কার্যত বন্ধ ছিল সিনেমা হলটি। তার বড় কারণ ভালো ছবির আকাল। এক পর্যায়ে দর্শকশূন্যতায় সিনেমা হলটিতে ছবি প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়।

দীর্ঘ এক দশক পর ২০ এপ্রিল থেকে আবারও ঝংকার সিনেমা হলে ছবি প্রদর্শন শুরু করেছে হল কর্তৃপক্ষ।
বর্তমানে হলে প্রদর্শিত হচ্ছে এ সময়ের নায়ক-নায়িকা আদর আজাদ-পূজা চেরি অভিনীত ও কামরুজ্জামান রোমান পরিচালিত ঈদের সিনেমা ‘লিপস্টিক’। ঈদের ছবি ও হল কর্তৃপক্ষের অফার দুটো কারণেই এখন দর্শক সমাগম বেড়েছে বলে জানায় হল কর্তৃপক্ষ।

হলটির ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন জানান, ঝংকার সিনেমা হলে দর্শকের জন্য ৫০০টি আসন রয়েছে। প্রতিটি টিকিটের মূল্য ১০০ টাকা।

এবার টিকিটের সঙ্গে প্রত্যেক দর্শকের হাতে ফ্রি এক প্যাকেট বিরিয়ানি তুলে দেওয়া হচ্ছে। আগামী এক মাস খাবরের এই ব্যবস্থা চালু থাকবে।
তিনি বলেন, ‘আমাদের সিনেমা হলে প্রতিদিন দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় ‘লিপস্টিক’ ছবি প্রদর্শন করা হচ্ছে। কিন্ত প্রচণ্ড গরমের কারণে প্রতিদিন দুপুর ১২টা ও বিকেল ৩টায় দর্শকের উপস্থিতি কম থাকে। তবে সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় হল বেশি দর্শক আসেন।’

হলের দর্শকরা জানান, সিনেমা হলে টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি পাওয়ার বিষয়টি এবারই প্রথম। হলে বসে ভালো ছবি দেখার পাশাপাশি বিরিয়ানির স্বাদ পেয়ে অনেক খুশি হয়েছি। এই ব্যবস্থা চালু রাখলে সিনেমা হলে দর্শক ফিরে আসবে বলে মনে করেন দর্শকরা।

বিরিয়ানি দেওয়া প্রসঙ্গে ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন বলেন, ‘সিনেমা হলে যত দিন দর্শক আসবে তত দিন টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি দেওয়া হবে। মূলত দর্শক টানতেই এ ব্যবস্থা করা হয়েছে।’

Link copied!