• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

নববর্ষের দিনে ঘরবন্দী বিপাশা হায়াত!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৪:৩০ পিএম
নববর্ষের দিনে ঘরবন্দী বিপাশা হায়াত!

অনেকদিন পর পয়লা বৈশাখ ফিরেছে তার চেনা রূপে। করোনার কারণে বিগত দুই বছর ঘরবন্দী নববর্ষ পালন করেছেন মানুষ। আপেক্ষও ছিল। এবার ফুরালও সেই আক্ষেপের দিন। সবার অংশগ্রহণে আবারও উৎসবের রঙ লাগলো নববর্ষ উদযাপনে।

নববর্ষ উদযাপনে সাধারণ মানুষের মতো দেশের শোবিজ তারকারও পিছিয়ে নেই। সারাদিন নানা আয়োজনে তারা ব্যস্ত সময় পার করছেন। তবে এর ব্যতিক্রম বিপাশা হায়াত। শনিবার তার একক চিত্র প্রদর্শনীর উদ্বোধন। তাই নিয়ে কাটছে তার ব্যস্ত সময়।

আগামী শনিবার (১৬ এপ্রিল) ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে ‍‍`প্রস্তরকাল‍‍` শিরোনোম একক চিত্র প্রদর্শনী। প্রদর্শনী ঘিরে এখন ব্যস্ত সময় পার করছেন তিনি। জানা যায়, এটি তার সপ্তম একক প্রদর্শনী। এতে ২০০টির বেশি ছবি স্থান পাবে।

নববর্ষ উদযাপন বিষয়ে তিনি বলেন, “এটা হচ্ছে আমাদের শেকড়কে আবার অনুধাবন করা। আমরা কি শেকড়সহ গাছ নাকি শেকড়হীন বৃক্ষ! আমরা শেকড়সহ বাঁচতে চাই, নাকি হাওয়ায় বাঁচতে চাই—সেটাও একটা প্রশ্নবোধক চিহ্ন থাকতে পারে।”

ব্যস্ততার কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও এবারের মঙ্গল শোভাযাত্রায় যেতে পারেননি। কথা প্রসঙ্গে স্মৃতিকাতর হয়ে পড়েন। আবেগতাড়িতে হয়ে বলেন চারুকলায় তার পড়াশুনাকালীন সময়ের কথা। বলেন, “কী যে সুন্দর সময়! কেউ কাগজ দিয়ে নানা ডিজাইন করছে। রং করছে। কোথাও বিশাল আকারের পাখি বানানো হচ্ছে। প্রজাপতি, ফুল কত কী বানাচ্ছে! এ ধরনের নানা রকম কর্মযজ্ঞের মধ্যে সময় কেটে যেত। চারুকলার সময়টা আমার জীবনের অসাধারণ সময়।”

এদিকে গত আড়াই বছর ধরে নিউইয়র্কে বসবাস করছেন অভিনয়শিল্পী ও চিত্রকর বিপাশা হায়াত। এ মাসের শুরুতেই দেশে ফিরেছেন নিজের একক চিত্রপ্রদর্শনীর জন্য। 
 

Link copied!