• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

ওটিটিতে মুক্তি পাবে ‘নীল মুকুট’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১, ২০২১, ১২:৫৬ পিএম
ওটিটিতে মুক্তি পাবে ‘নীল মুকুট’

ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’তে মুক্তি পেতে চলেছে কামার আহমাদ সাইমন পরিচালিত ডকুফিকশন চলচ্চিত্র ‘নীল মুকুট’। যদিও এটি গেল বছর মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের কারণে সেটা আর হয়ে ওঠেনি। তবে অনিশ্চয়তা কাটিয়ে আগস্টে ছবিটি মুক্তি দেওয়া হবে ছবিটি।

কামার আহমাদ সাইমন ‘নীল মুকুট’ নিয়ে বলেন, “নীল যদি ব্যথার রঙ হয়, আর মুকুট যদি হয় ক্ষমতার পরিচয়—তাহলে নীল মুকুট সেই অর্থে একটা অন্যরকম সিনেমা। প্রথম কথা এটা কোনো গল্প না, এখানে কোনো গল্প নেই। প্লেনে একবার এক দূরদেশ যাত্রায় একটা কান্না শুনে মন খুব খারাপ হয়েছিল, কান্নাটা খুব ভাবিয়েছিল। সেই ভাবনার মুহূর্তটাকে ফ্রেমে আনার চেষ্টাই নীল মুকুট। সিনেমা বলতে এখানে কোনো বিরাট ঘটনা নাই, শুনতে কি পাও! এ যেমন দর্শকের জন্য একটা আখ্যান আছে, এখানে সেটাও নাই। কিন্তু তবু এই সিনেমাটি বানাতে প্রায় অর্ধেক পৃথিবী দূরের একটা দেশে যেতে হয়েছিল।”

ঈদুল আযহাকে সামনে রেখে যাত্রা শুরু করবে ‘চরকি’। ‘নীল মুকুট’ সিনেমাটি নিয়ে ‘চরকি’র প্রধান পরিচালন কর্মকর্তা ও নির্মাতা রেদওয়ান রনি বলেন, ‘চরকি এমন একটি প্লাটফর্ম যেখানে একই সঙ্গে দর্শক আর নির্মাতার সংযোগ তৈরি হয় স্বতঃস্ফূর্তভাবে। আগামী দিনের ডিজিটাল মাধ্যমে চলচ্চিত্র মুক্তির এই অগ্রযাত্রায় আমরা নির্মাতা আর দর্শকের সেতুবন্ধন হিসেবে ‘চরকি’কে প্রতিষ্ঠিত করতে চাই।”

Link copied!