এসএসসি ২০২২

নেভি এ্যাংকরেজের শতভাগ শিক্ষার্থী পেয়েছে এ প্লাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২২, ০৪:৪৩ পিএম
নেভি এ্যাংকরেজের শতভাগ শিক্ষার্থী পেয়েছে এ প্লাস

সম্প্রতি প্রকাশিত হলো এসএসসি পরীক্ষার ফল। এই পরীক্ষায় নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজে ঢাকার শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। শুধু তা-ই নয়, প্রত্যেকেই পেয়েছে এ প্লাস। শিক্ষার্থীদের এই সাফল্যে নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা পরিবার প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মচারীরা কেক কেটে ও  মিষ্টি বিতরণ করে তাদের এই সাফল্য উদ্‌যাপন করে। ছাত্রছাত্রীদের এই সাফল্য অর্জনে মাননীয় নৌবাহিনী প্রধান কলেজের অধ্যক্ষ, শিক্ষকমণ্ডলী ও অন্যান্য কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। তা ছাড়া প্রিয় সন্তান এমন ভালো ফল করায় অভিভাবকরাও শিক্ষকদের ফোন দিয়ে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেন এবং তাদের ধন্যবাদ জানান।

বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক পরিচালিত নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা ইংরেজি ভার্সনের একটি  স্বনামধন্য প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রতিবছরই শতভাগ জিপিএ-৫ প্রাপ্তিসহ দুর্দান্ত ফল নিয়ে এসেছে এবং এইচএসসি পরীক্ষার পর এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও ঢাকার প্রথম সারির প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোতে পড়াশোনা করছে।

ছাত্রছাত্রীদের এমন সাফল্য অর্জন করায় কলেজের  অধ্যক্ষ মহোদয় শিক্ষকদের এবং ছাত্রছাত্রীদের ধন্যবাদ জ্ঞাপন করেন। জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্যের ধারাবাহিকতায় এসএসসি পরীক্ষা-২০২২ এ  ছাত্রছাত্রীদের এমন সাফল্য অর্জনে নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা পরিবার গর্বিত।
 

ছাত্রছাত্রীদের কাছে তাদের সাফল্যের কারণ জানতে চাওয়া হলে তারা বলেন যে সাফল্যের মূল কারণ তাদের কঠোর পরিশ্রম আর অধ্যবসায়। শিক্ষকেরা তাদের সব সময় প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন এবং বারবার পরীক্ষা নিয়েছেন। এভাবে বারবার পরীক্ষা দেওয়ার ফলে তাদের দুর্বলতাগুলো তারা চিহ্নিত করতে পেরেছে এবং ভুলগুলো সংশোধন করার সুযোগ পেয়েছে।

এ বিষয়ে জিজ্ঞেস করা হলে অভিভাবক ফারহানা বলেন, “এই প্রতিষ্ঠানের রুটিন, ক্লাস ও শিক্ষাদান পদ্ধতি খুবই ভালো। শিক্ষকদের চমৎকার শিক্ষাদান পদ্ধতি ও তাদের সার্বিক সহযোগিতার কারণেই আমাদের ছেলেমেয়েরা এতো চমৎকার ফল করতে পেরেছে।”

নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা ছাত্রছাত্রীদের জন্য সব সময় নিবেদিতপ্রাণ। শিক্ষার্থীরা যাতে ছাত্রজীবন শেষ করে ভালো ক্যারিয়ার গড়তে পারে, সে জন্য নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা ছাত্রছাত্রীদের বিশেষ সুবিধা প্রদান করে থাকে। এই কলেজে পড়াশোনা শেষ করার পর  একজন শিক্ষার্থী চাইলে বাংলাদেশ নৌবাহিনীতে যোগ দেওয়ার ক্ষেত্রে সরাসরি আইএসএসবিতে অংশগ্রহণ করতে পারে। প্রতিবারের মতো এ বছরও এই প্রতিষ্ঠান থেকে বেশ কয়েকজন শিক্ষার্থী আইএসএসবিতে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছে। প্রতিষ্ঠানের সুনাম অক্ষুণ্ণ রেখে প্রাতিষ্ঠানিক কার্যক্রম পরিচালনার সুবিধার্থে নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ ঢাকা’র দশতলা ভবনের কাজ এগিয়ে চলছে। ওই ভবনের কাজ শেষ হলে এই প্রতিষ্ঠানে আরও বেশি ছাত্রছাত্রী শিক্ষা লাভের সুযোগ পাবে। সবার আশা অদূর ভবিষ্যতে নেভি এ্যাংকরেজ স্কুল অ্যান্ড কলেজ  ঢাকার শিক্ষার্থীরা আরও ভালো ফল করবে,  ভালো মানুষ হবে, দেশসেবায় অগ্রণী ভূমিকা পালন  করবে এবং  নিজেদের সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করবে।

Link copied!