• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

শাটল ট্রেন দুর্ঘটনায় উত্তাল চবি, পুলিশ ফাঁড়ি ও ভিসির কার্যালয় ভাঙচুর


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ০৯:৩০ এএম
শাটল ট্রেন দুর্ঘটনায় উত্তাল চবি, পুলিশ ফাঁড়ি ও ভিসির কার্যালয় ভাঙচুর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেন দুর্ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে চৌধুরীহাট এলাকায় রাস্তার ওপর হেলে পড়া একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। 

এর জেরে রাত ১১টার দিকে ক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হয়ে ভাঙচুর ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। শাটল ট্রেনের নতুন বগির দাবি জানান তারা।

শিক্ষার্থীরা জানান, আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের ছাদে করে ক্যাম্পাসে আসছিলেন। এ সময় রাস্তার ওপর হেলে পড়া গাছের আঘাতে ৩ শিক্ষার্থী ট্রেন থেকে ছিটকে পড়েন। বাকি অন্তত ২০ জন শিক্ষার্থী শাটলের বগির ছাদে আহত অবস্থায় পড়েছিলেন। এ সময় শাটলে থাকা শিক্ষার্থীদের দ্রুত বিভিন্ন ক্লিনিকে ও পরে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়।

এদিকে শাটল দুর্ঘটনাকে কেন্দ্র করে শাটল ট্রেন ক্যাম্পাসে ফিরলে চালককে প্রায় ঘণ্টাখানেক অবরুদ্ধ করে রাখেন  শিক্ষার্থীরা। পরে রাত সাড়ে ১০টার দিকে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ি ভাঙচুর করেন। এ সময় ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ সদস্যরা দ্রুত সেখান থেকে সরে যায়।

Link copied!