• ঢাকা
  • রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪, ১ বৈশাখ ১৪৩১,

বিশেষ অনুদান পেলেন ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী ও প্রতিষ্ঠান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৩, ০১:০৮ পিএম
বিশেষ অনুদান পেলেন ১০ হাজার শিক্ষক-শিক্ষার্থী ও প্রতিষ্ঠান

২০২২-২৩ অর্থবছরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রায় ১২ কোটি টাকার বিশেষ অনুদান পাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও শিক্ষাপ্রতিষ্ঠান। এর মধ্যে ৯ হাজার ৮৪৬ জন শিক্ষার্থী, ৪০০ জন শিক্ষক এবং ২৪০টি স্কুল-কলেজ বিশেষ অনুদান খাতের এ টাকা পাবে।

সোমবার (৭ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ–সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। একই সঙ্গে বিশেষ অনুদানের জন্য নির্বাচিত শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও শিক্ষাপ্রতিষ্ঠানের নাম প্রকাশ করা হয়।

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সিস্টেম নগদের মাধ্যমে এ টাকা সরাসরি শিক্ষক-শিক্ষার্থী ও প্রতিষ্ঠানগুলোয় পৌঁছে দেওয়া হবে।

শিক্ষাপ্রতিষ্ঠানের ক্ষেত্রে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর দেশের ২৪০ শিক্ষাপ্রতিষ্ঠানকে ১ লাখ টাকা করে মোট ২ কোটি ৪০ লাখ টাকা দেওয়া হবে
এছাড়াও মনোনীত ৪০০ জন শিক্ষক-কর্মচারী প্রত্যেকে ৩০ হাজার টাকা করে মোট ১ কোটি ২০ লাখ টাকা পাবেন।

শিক্ষার্থীদের ক্ষেত্রে ,ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৬ হাজার ২৮৮ জন ছাত্র-ছাত্রী প্রত্যেকে ৮ হাজার টাকা করে ৫ কোটি ৩ লাখ ৪ হাজার টাকা পাবে।

একাদশ ও দ্বাদশ শ্রেণির ১ হাজার ৮৬০ জন ছাত্র-ছাত্রী প্রত্যেককে ৯ হাজার টাকা করে ১ কোটি ৬৭ লাখ ৪০ হাজার টাকা পাবেন।

এছাড়া স্নাতক ও তদূর্ধ্ব পর্যায়ের ১ হাজার ৬৭৮ জন ছাত্র-ছাত্রী প্রত্যেককে ১০ হাজার টাকা করে এক কোটি ৬৭ লাখ ৮০ হাজার টাকা পাবেন।

বিশেষ অনুদানের জন্য নির্বাচিত শিক্ষক, শিক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা জানতে এই https://www.shed.gov.bd/ ওয়েবসাইটে  প্রবেশ করুন।   

Link copied!