• ঢাকা
  • রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগ


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪, ০৬:৩৩ পিএম
জাবিতে ভর্তিচ্ছুদের পাশে শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণি প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত ভর্তিচ্ছুদের সহায়তায় কাজ করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুদের তথ্য-সহায়তা কেন্দ্রে দায়িত্ব পালন করেন তারা।

এ সময় তারা তথ্য সেবার পাশাপাশি ‘জয় বাংলা বাইক সার্ভিসের’ মাধ্যমে সময় সংকটে পড়া ভর্তিচ্ছুদের কেন্দ্রে পৌঁছে দেন। এছাড়া বিনামূল্যে মাস্ক সরবরাহ, সুপেয় পানির ব্যবস্থা, বাসায় ভুলবশত ফেলে আসা প্রবেশপত্রের হার্ডকপি উত্তোলনে সহায়তা, ডিজিটাল ডিভাইস, মোবাইল, মানিব্যাগ, ইলেকট্রনিক ডিভাইস রাখার ব্যবস্থা করা এবং অভিভাবকদের বিশ্রামের ব্যবস্থা করে ভর্তিচ্ছুদের পাশে দাঁড়ান।

শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগ নেতা মুহিবুর রহমান শুভ বলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের সার্বিক সহযোগিতার জন্য আমরা শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগের প্রতিটি কর্মী নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ পরিশ্রম করে যাচ্ছি। আমরা ইতোমধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ হলের পক্ষ থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সহযোগিতায় তাদের পাশে থাকছি।”

ইয়া-রাফিউ শিকদার আপন নামের ছাত্রলীগের আরেক নেতা বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ বাংলাদেশ বিনির্মাণে শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগের প্রতিটি কর্মী নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ পরিশ্রম করে যাচ্ছে। আমি আশা করি ভবিষ্যতেও আমরা যখন থাকব না তখন আমাদের জুনিয়র কর্মীরা আমাদের দেখানো স্বচ্ছ রাজনৈতিক ধারা অব্যাহত রাখবে। আমরা ইতোমধ্যে শহীদ তাজউদ্দীন আহমদ হলের পক্ষ থেকে ভর্তিচ্ছুদের আবাসন ব্যবস্থা, জয় বাংলা বাইক সার্ভিসসহ সব রকম ভর্তি সহায়তা কার্যক্রম সম্পন্ন করেছি।”

শাখা ছাত্রলীগের উপকর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক সজিবুর রহমান সাজ বলেন, “জন্মলগ্ন থেকেই ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় জাহাঙ্গীরনগর ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আক্তারুজ্জামান সোহেল ভাই ও বিপ্লবী সাধারণ সম্পাদক  হাবিবুর রহমান লিটন ভাইয়ের নির্দেশনায় আজ শেখ রাসেল তথ্য সহায়তা কেন্দ্রে দায়িত্বরত শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগ ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের পাশে থেকে কাজ করে যাচ্ছে।

এসময় শহীদ তাজউদ্দীন আহমদ হল ছাত্রলীগের মাহিদুল ফয়সাল, মারুফ হাসান, বাধন রয়, ফিরোজ আল মামুন, মোয়াজ্জেম হোসেন জুবায়ের, আলিমদারসহ হলের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!