• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

মেসিদের জয়ে আনন্দে ভাসছে রাবির আর্জেন্টিনা সমর্থকরা


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৯:৫৭ এএম
মেসিদের জয়ে আনন্দে ভাসছে রাবির আর্জেন্টিনা সমর্থকরা

কাতার বিশ্বকাপের নকআউট পর্বে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তাদের এই জয়ে উচ্ছ্বসিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আর্জেন্টিনা সমর্থকরা।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া ম্যাচ শুরুর আগেই বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে জড়ো হতে থাকেন আর্জেন্টিনার ভক্তরা। আর্জেন্টিনার পতাকা, ব্যানার ও ভুভুজেলা নিয়ে স্লোগানে স্লোগানে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকেন তারা।

ম্যাচের প্রথম ৩০ মিনিটে ৬১ শতাংশ বলের দখলে ছিল আর্জেন্টিনার। কিন্তু গোল না হওয়ায় সমর্থকরা কিছুটা চিন্তিত ছিলেন। অবশেষে, ম্যাচের ৩৫ মিনিটে লিওনেল মেসি ভেঙে দেন অস্ট্রেলিয়ার রক্ষণদুর্গ। গোলের জন্য মরিয়া হয়ে থাকা আর্জেন্টিনা দলের ভক্তরা তখন বাঁধভাঙা উল্লাসে মেতে উঠেন। ‘মেসি, মেসি’ স্লোগানে প্রকম্পিত হয় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবন প্রাঙ্গণ।

ম্যাচের ৫৭ মিনিটে অস্ট্রেলিয়ান গোলরক্ষকের ভুলের কারণে আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন আলভারেজ। ব্যবধান দ্বিগুণ হয়ে যাওয়ায় জয়ের আনন্দে ভাসতে থাকেন সমর্থকরা। কিন্তু ৭৭ মিনিটে অস্ট্রেলিয়ার গোলের পর জমে উঠে ম্যাচটি। রেফারি বাঁশি বাজানোর পর উল্লাসে মাতেন রাবির আর্জেন্টিনা সাপোর্টাররা।

আর্জেন্টিনার সমর্থক মেহেদী হাসান বলেন, “অসাধারণ খেলেছে আজকে আর্জেন্টিনা। মেসির পারফরম্যান্স ছিল এক কথায় দারুণ। আমাদের লক্ষ্য এখন বিশ্বকাপ। ব্রাজিল ফ্যানদের উদ্দেশ্যে বলবো, সেমিফাইনালে আপনাদের সাথে দেখা হবে। অপেক্ষা করুন।”

রাবির আর্জেন্টিনা ফ্যান্স ক্লাবের উপদেষ্টা ফয়সাল আহমেদ রুনু বলেন, “আমরা সবাই অনেক আনন্দিত। আমাদের বিশ্বাস, মেসির হাতেই এবারে শিরোপা উঠতে যাচ্ছে।”

ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় মেতে আছেন রাবি শিক্ষার্থীরা। পছন্দের দলগুলোর ম্যাচের দিন হলের টিভি রুম থাকে কানায় কানায় পূর্ণ। সেই সঙ্গে ক্যাম্পাসের কয়েকটি পয়েন্টে বড় পর্দায় খেলা প্রদর্শিত হচ্ছে। সবমিলিয়ে বলা যায়, বিশ্বকাপ জ্বরে কাঁপছে রাবি ক্যাম্পাস।
 

Link copied!