• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

জবি অধ্যাপকের বাসায় দুর্ধর্ষ চুরি


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৩, ০৯:০২ এএম
জবি অধ্যাপকের বাসায় দুর্ধর্ষ চুরি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাসের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (৪ আগস্ট) রাতে গাজীপুরের বাসন থানার ভাটিপাড়ায় তার বাসায় এ চুরির ঘটনা ঘটে।

রোববার (৬ আগস্ট) বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি আবু সিদ্দিক জানান, চুরির এ ঘটনায় ড. মিল্টন বিশ্বাস থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ইতিমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগপত্রের বরাত দিয়ে আবু সিদ্দিক জানান, গাজীপুরের বাসন থানার ভাটিপাড়ায় সম্প্রতি বাড়ি করেন ড. মিল্টন বিশ্বাস। নিয়মিত ওই বাসায় না থাকার সুযোগ নিয়ে চোরচক্র বিদ্যুৎ ও সিসিটিভি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে এ চুরির ঘটনা ঘটিয়েছে। তারা বাসায় থাকা ইন্টারনেট সংযোগ, রাউটার, ক্যামেরা, মনিটর, ফ্যান, ক্যামেরার হার্ডডিস্কসহ প্রায় লক্ষাধিক টাকার সরঞ্জাম নিয়ে গেছে।

এ বিষয়ে অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, “তিন দিন ধরে আমার গাজীপুরের বাসার ক্যামেরার সংযোগ পাচ্ছিলাম না। তারপর বাসায় গিয়ে দেখতে পেলাম রুমের তালা ভাঙা। পুরো ঘর অগোছালো অবস্থায় পড়ে আছে। বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে ক্যামেরাসহ লক্ষাধিক টাকার মালামাল নিয়ে গিয়েছে। আমার মনে হয় একটা পক্ষ চায় না যেন আমি এখানে থাকি। তাই এটা তাদের পক্ষ থেকে একটা সিগন্যাল, যেন এখানে আমার থাকার আগ্রহ কমে যায়। এ ঘটনায় বাসান থানায় অভিযোগ করা হয়েছে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!