• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ৪ জ্বিলকদ ১৪৪৫

শাবির সমাজবিজ্ঞান বিভাগের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত


শাবি প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২৩, ০১:১৬ পিএম
শাবির  সমাজবিজ্ঞান বিভাগের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত
ছবি: প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের ২৯তম ব্যাচ কর্তৃক আয়োজিত ‘সোশিওলজি ইনডোর ব্যাটেল-২০২৩’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর ৩০০৬ নং কক্ষে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন ২৯তম ব্যাচের শিক্ষার্থী আমির হোসেন।  

আমির হোসেন বলেন, সোশিওলজি ইনডোর ব্যাটেল-২০২৩’ এর আয়োজনে দাবা, লুডু, কার্ড, উনো, ডমিনোস, ডার্ট, পিলো পার্সিং ও ক্রিকেট এই সেগমেন্টগুলোতে ছেলে ও মেয়ে উভয়ই অংশগ্রহণ করে। তবে ক্রিকেট খেলায় মেয়েদের জন্য আলাদা ও ছেলেদের জন্য আলাদা টিম করা হয়।  

ক্রিকেটে ছেলেদের খেলায় চ্যাম্পিয়ন হয় রেকলেস-২৭ ও রানার্স আপ হয় ইলাসট্রেস-২৬। মেয়েদের খেলায় চ্যাম্পিয়ন হয় ২৯-টাইগ্রেস ও রানার্স আপ হয় হাইপোথেসিস-২৮। খেলায় ম্যান অব দ্যা টুর্নামেন্ট ছেলেদের আবদুর রহমান ও মেয়েদের নাদিরা।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ২৯তম ব্যাচের শিক্ষার্থী আমির হোসেনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাদিয়া হক, সহকারী অধ্যাপক নাসরিন হক, বিভাগের ছাত্র উপদেষ্টা সহকারী অধ্যাপক মারিয়া সুলতানা ও অয়ন চক্রবর্তী। বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করেন অতিথিরা। এসময় বিভাগের প্রায় দেড়শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধ্যাপক নাদিয়া হক বলেন,”খেলাধুলা মানব জীবনে অনেক উপকারিতা এনে দেয়। এটি শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উন্নতি, নিজেদের মধ্যে দক্ষতা ও দৃঢ় আত্মবিশ্বাস তৈরি করে। খেলাধুলা সোচ্চারপূর্ণ শিক্ষা এবং দক্ষতা অর্জনের সুযোগ সৃষ্টি করে এবং ক্রিয়াশীল থাকার মাধ্যমে মানব চরিত্রের উন্নতি সাধন করে।”

এসময় তিনি এরকম একটি সুন্দর আয়োজনের জন্য আয়োজক ব্যাচকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Link copied!