• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,

৩১৭ জনকে পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক পদে মনোনয়ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৩, ১১:২৮ এএম
৩১৭ জনকে পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক পদে মনোনয়ন
ছবি: সংগৃহীত

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) লাগোয়া পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক (১০ম গ্রেড) পদের ফল প্রকাশিত হয়েছে।  এবার ৩১৭ জনকে শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ ফল প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) লাগোয়া পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক পদে নিয়োগের জন্য গৃহীত পরীক্ষার ভিত্তিতে ৩১৭ জনকে কর্ম কমিশন সাময়িকভাবে মনোনয়ন দিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রার্থী কর্তৃক আবেদনপত্রের সঙ্গে প্রদত্ত সব তথ্য, ডকুমেন্টস, সনদ ইত্যাদি বিজ্ঞাপনের শর্ত এবং আবেদনপত্রে প্রদত্ত অঙ্গীকারনামার ভিত্তিতে কর্ম কমিশন প্রার্থীদের এ শর্তে সাময়িকভাবে সুপারিশ করেছে যে নিয়োগের আগে নিয়োগকারী কর্তৃপক্ষ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রার্থীদের সব সনদ, ডকুমেন্টস ও কাগজপত্রের সত্যতা যাচাই করে নিশ্চিত হয়ে চূড়ান্ত নিয়োগ প্রদান করবে।

স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য ঘোষণা ও যথাযথ এজেন্সি কর্তৃক নিয়োগের সুপারিশের পূর্ববর্তী জীবনবৃত্তান্ত যাচাইয়ের পর নিয়োগকারী কর্তৃপক্ষ হিসেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সুপারিশকৃত প্রার্থীদের নিয়োগ প্রদান করবে।

এর আগে ২০১৯ সালের ১৭ এপ্রিল পরীক্ষণ বিদ্যালয়ের ৩২৯টি স্থায়ী শিক্ষক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। একই বছরের ২০ জুলাই এমসিকিউ পদ্ধতিতে বাছাই পরীক্ষা নেওয়া হয় ও ৩ নভেম্বর ফল প্রকাশ করা হয়। বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা হয় ২০২২ সালের ১৭ জানুয়ারি। এর প্রায় দেড় বছর পর চূড়ান্ত ফল প্রকাশ করলো পিএসসি।

পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক পদের চূড়ান্ত ফলাফল দেখতে এই লিংকে ক্লিক করুন।

Link copied!