• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জ্বিলকদ ১৪৪৫

গভীর রাতে ঢাবি হলের কক্ষে আগুন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৮, ২০২৪, ০১:৪১ পিএম
গভীর রাতে ঢাবি হলের কক্ষে আগুন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ২৫০ নম্বর কক্ষে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের ২৫০ নম্বর কক্ষে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৭ এপ্রিল) গভীর রাতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে কক্ষে থাকা ট্রাংকসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র, বইখাতা, কাপড়চোপড় ও বিছানা পুড়ে গেছে।

আগুন লাগার পর কক্ষটির তালা ভেঙে ফেলেন হলের অন্য কক্ষের শিক্ষার্থীরা। তারা ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুন লেগে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জহুরুল হক হলের একাধিক শিক্ষার্থী জানান, ২৫০ নম্বর কক্ষে চারজন থাকেন। কক্ষ তালাবদ্ধ করে সবাই ঈদের ছুটিতে বাড়িতে গেছেন। গতকাল রাত সোয়া দুইটার দিকে কক্ষটিতে আগুন লাগার বিষয়টি নজরে আসে। এ সময় হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুন নেভানোর জন্য অন্য শিক্ষার্থীরা কক্ষটির তালা ভেঙে ফেলেন। তারা পানি ও অগ্নিনির্বাপণ যন্ত্রের সাহায্যে ১৫ থেকে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

জহুরুল হক হলের প্রাধ্যক্ষ মো. আবদুর রহিম বলেন, “আগুন লাগার খবর পেয়ে আমি তৎক্ষণাৎ ঘটনাস্থলে যাই। ফায়ার সার্ভিসকেও খবর দেওয়া হয়েছিল। তারা এসেছিল। কিন্তু তার আগেই শিক্ষার্থীরা আগুন নিভিয়ে ফেলেন। আগুনে সার্টিফিকেটসহ কক্ষের থাকা জিনিসপত্র পুড়ে গেছে।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!