• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১, ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

সিট বাণিজ্য করা ছাত্রলীগের কাজ নয় : সাদ্দাম


রাবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৭:০৪ পিএম
সিট বাণিজ্য করা ছাত্রলীগের কাজ নয় : সাদ্দাম

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, “আমরা অনেক সময় পত্রিকার পাতা খুললেই সিট বাণিজ্যের কথা দেখি। অনেক সময় দেখা যায়, প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকেন কেউ কেউ; অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হওয়ার খবর শোনা যায়। ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যারা জড়িত, তাদের কাছ থেকে আমরা এসব প্রত্যাশা করি না।”

সোমবার (১৮ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২৬তম বার্ষিক সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

উদ্বোধনী বক্তব্যে সাদ্দাম হোসেন বলেন, “অনৈতিক কর্মকাণ্ড যারা করছেন, তাদের সঙ্গে লড়াই করাই ছাত্রলীগের কাজ। আমরা জানি, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে আবাসন সংকট রয়েছে। এই সংকটকে পুঁজি করে রাজনীতি করা বাংলাদেশ ছাত্রলীগের কাজ নয়; বরং সাধারণ শিক্ষার্থীদের সমস্যার সমাধান করাই আমাদের রাজনৈতিক দায়িত্ব।”

এর আগে সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন সাদ্দাম হোসেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

রাবি ছাত্রলীগের ২৫তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ৮ ডিসেম্বর। পরে ১১ ডিসেম্বর গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি ছাত্রলীগের ১৩ সদস্যের প্রাথমিক কমিটি ঘোষণা করা হয়। এর প্রায় ৭ বছর পর ২৬তম সম্মেলনের হচ্ছে আজ।

Link copied!