• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৪ শা’বান ১৪৪৫

শোক দিবসে জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা


জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩, ০৪:২৩ পিএম
শোক দিবসে জবিতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের (জবিসাক) উদ্যোগে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচতলায় এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে পোগোজ ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আশপাশের বেশ কয়েকটি স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো ইমদাদুল হক, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান উপদেষ্টা ও চারুকলা বিভাগের অধ্যাপক ড. বজলুর রশীদ খান, চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলুপ্তগীন তুষারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি তামজিদা ইসলাম বলেন, “বঙ্গবন্ধু একটা আবেগের জায়গা। আগামী প্রজন্ম যাতে সেই আবেগের জায়গাটা ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে পারে, সেই চেতনা সবার মধ্যে জাগ্রত করাই আমাদের মূল উদ্দেশ্য। সেই কারণেই আমাদের এই আয়োজন।”

সংগঠনের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, “আমরা প্রতিবছর জাতির পিতার শাহাদাতবার্ষিকীতে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকি। চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুদের মধ্যে যেন বঙ্গবন্ধুকে ধারণ করতে পারে, এ জন্য আমাদের এ আয়োজন।”

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!