• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

ছাত্রলীগ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে : সাদ্দাম


শাবি প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৯, ২০২৪, ০৪:৫৫ পিএম
ছাত্রলীগ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে : সাদ্দাম

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, “ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে। শিক্ষার্থীদের অধিকার আদায়ে যে সুচারুভাবে কাজ করতে পারবে তারাই ছাত্র রাজনীতিতে সফল হতে পারবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের প্রস্তুত করতে হবে।”

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আয়োজিত কর্মীসভায় ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসাইন এসব কথা বলেন।

সাদ্দাম বলেন, “ছাত্ররাজনীতি স্লোগানের রাজনীতি নয়। স্লোগান ছাত্ররাজরনীতির সৌন্দর্য। তবে স্লোগানে থাকতে হবে নতুনত্ব। যেখানে ভালো মেসেজ থাকবে। নিজের নামে স্লোগান দিয়ে আপনারা পজিটিভ প্রভাবের চেয়ে নেগেটিভ প্রভাবই বেশি ফেলছেন। তাই স্লোগানের রাজনীতি বাদ দিয়ে সাধারণ শিক্ষার্থীদের প্রত্যাশা ও অধিকার আদায়ের রাজনীতি করুন।”

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, “দীর্ঘ একদশকেরও বেশি সময় ধরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখায় কমিটি নেই। কমিটি গঠনের লক্ষ্যে এর আগে আরও দুইবার কর্মীসভা হলেও নানা জটিলতায় কমিটি গঠন সম্ভব হয়নি। তবে এবার ব্যতিক্রম ঘটতে যাচ্ছে। তরুণ, স্মার্ট, শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস গড়ার লক্ষ্যে যারা কাজ করবে তাদেরকে নিয়েই খুব দ্রুত সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ এই ইউনিটটির কমিটি গঠন করা হবে।”

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় কর্মীসভায় আরও বক্তব্য রাখেন সহসভাপতি রিপন মিয়া, আল আমিন রহমান, জয়নাল আবেদীন ও আবু সাঈদ কনক, যুগ্ম সাধারণ সম্পাদক সবুর খান কলিন্স ও কাজল দাশ, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন নাঈম, আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক সম্পাদক আকিব মোহাম্মদ ফুয়াদ, উপ তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নাজমুস সাকিব, উপদপ্তর সম্পাদক বারেক হোসাইন আপন, সদস্য ইমতিয়াজ রাব্বি প্রমুখ। 

এছাড়া কর্মসভায় সিলেট বিভাগের জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Link copied!